বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পার্থ এসএসকেএম হাসপাতালে ভর্তি, ব্যাঙ্কশাল নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে ইডি
পার্থ চট্টোপাধ্যায়কে অ্যাম্বুল্যান্সে তুলছেন ED আধিকারিকরা।

পার্থ এসএসকেএম হাসপাতালে ভর্তি, ব্যাঙ্কশাল নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে ইডি

  • পার্থ চট্টোপাধ্যায়কে স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার করা হয়েছে। আর তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি টাকার বেশি উদ্ধার হয়। রিজার্ভ ব্যাঙ্ককে ৪০টি ট্রাঙ্ক পাঠাতে হয়েছিল এই টাকা উদ্ধারের জন্য। তারপরই গ্রেফতার করা হয় অর্পিতা মুখোপাধ্যায়কে।

মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এসএসকেএম হাসপাতালে ভর্তি। এই ভর্তির নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল কোর্ট। আর সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (‌ইডি)‌ আইনজীবীরা। শনিবার মাঝরাতে প্রধান বিচারপতির কাছে জরুরি ভিত্তিতে শুনানির আর্জি জানানো হয়েছে বলে খবর। তার প্রেক্ষিতে আজ, রবিবারই কলকাতা হাইকোর্টে শুনানির সম্ভাবনা রয়েছে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ দীর্ঘ ২৭ ঘণ্টা জেরা করার পর শনিবার গ্রেফতার করা হয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁকে ব্যাঙ্কশাল কোর্ট দু’‌দিনের ইডি হেফাজতের নির্দেশ দেয়। কিন্তু এজলাসেই পার্থবাবু অসুস্থ হয়ে পড়ায় বিচারক তাঁকে হাসপাতালে চিকিৎসা করার নির্দেশ দেন। হুইলচেয়ারে করে এসএসকেএমে ভর্তি হন মন্ত্রী। এটা নিয়ে আপত্তি ছিল ইডির।

তারপর কী করল ইডি?‌ ব্যাঙ্কশাল কোর্টের নির্দেশ পছন্দ না হওয়ায় তাঁরা ফিরে গিয়ে বৈঠকে বসেন। তার পরই শনিবার মাঝরাতে ব্যাঙ্কশাল কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় ইডি। ইডি সূত্রে খবর, যেভাবে পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে ভর্তির নির্দেশ দেওয়া হল তা আইন অনুযায়ী সঠিক নয়। তাই তাঁরা রবিবারই শুনানির আর্জি জানিয়েছেন। আজ রবিবারই ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার অর্পিতা মুখোপাধ্যায়কে।

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায়কে স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার করা হয়েছে। আর তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি টাকার বেশি উদ্ধার হয়। রিজার্ভ ব্যাঙ্ককে ৪০টি ট্রাঙ্ক পাঠাতে হয়েছিল এই টাকা উদ্ধারের জন্য। তারপরই গ্রেফতার করা হয় অর্পিতা মুখোপাধ্যায়কে। যদিও মেডিক্যাল বোর্ড তৈরি হবে পার্থ চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য।

বন্ধ করুন