বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: পার্থ চট্টোপাধ্যায়কে নয়াদিল্লি নিয়ে যেতে পারে ইডি, ট্রানজিট রিমান্ড কি চাইবে?‌
পার্থ চট্টোপাধ্যায় 

SSC Scam: পার্থ চট্টোপাধ্যায়কে নয়াদিল্লি নিয়ে যেতে পারে ইডি, ট্রানজিট রিমান্ড কি চাইবে?‌

  • এসএসসি–তে নিয়োগ দুর্নীতির অভিযোগের ভিত্তিতে তদন্ত করছিল ইডি। শুক্রবার মন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়। তারপর থেকেই পরিস্থিতি অন্যদিকে ঘুরে যায়। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার হয়েছে। টাকা গুনতে মেশিন নিয়ে আসা হয় ব্যাঙ্ক থেকে।

আজ, শনিবার পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতিতে ম্যারাথন জেরার পর তাঁকে গ্রেফতার করা হয়েছে। আর তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, কলকাতায় রেখে পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করতে চাইছে না এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। তাঁকে নয়াদিল্লি নিয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তাই তাঁকে আদালতে তুলে ট্রানজিট রিমান্ডে নেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

কেন এমন পরিকল্পনা করা হয়েছে?‌ নয়াদিল্লির ইডি’‌র সদর দফতর সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হবে রাজধানী দিল্লিতে। কারণ তিনি শুধু রাজ্যের একজন মন্ত্রীই নন, প্রভাবশালীও বটে। তাই রাজ্যে তিনি প্রভাব খাটাতে পারেন। আদালতে ট্রানজিট রিমান্ডের আবেদন করলেই বোঝা যাবে পার্থ চট্টোপাধ্যায়কে নয়াদিল্লি নিয়ে যাওয়া হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ পার্থ ঘনিষ্ঠ অর্পিতাকে নয়াদিল্লি নিয়ে যাওয়া হবে কিনা তা নিয়ে এখনও কিছু জানা যায়নি। যদিও তাঁকেও আজ গ্রেফতার করা হয়েছে। মুখোমুখি বসিয়ে জেরা করা হলে অনেক তথ্য বেরিয়ে আসতে পারে বলে মনে করছেন ইডি’‌র অফিসাররা। সেক্ষেত্রে ভার্চুয়ালি মুখোমুখি বসানো হতে পারে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, এসএসসি–তে নিয়োগ দুর্নীতির অভিযোগের ভিত্তিতে তদন্ত করছিল ইডি। শুক্রবার মন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়। তারপর থেকেই পরিস্থিতি অন্যদিকে ঘুরে যায়। অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার হয়েছে। টাকা গুনতে মেশিন নিয়ে আসা হয় ব্যাঙ্ক থেকে।

বন্ধ করুন