বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Enforcement Directorate: আবার শহরজুড়ে ইডি’‌র অভিযান, কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়েই চলছে হানা

Enforcement Directorate: আবার শহরজুড়ে ইডি’‌র অভিযান, কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়েই চলছে হানা

তল্লাশি চালাচ্ছে ইডি

সূত্রের খবর, এখন রাজ্যে একাধিক মামলায় তদন্ত করছে সিবিআই–ইডি। কেন্দ্রীয় সংস্থা যে সব তদন্ত করছে, তার মধ্যে অন্যতম নিয়োগ দুর্নীতি মামলা। শনিবার সকালে সিজিও কমপ্লেক্স থেকে বের হয়ে এই তৎপরতা সবাইকে ভাবিয়ে তুলেছে। কোনও সূত্র মারফত খবর পেয়েই ৩৪এ নম্বর ম্যাকলয়েড স্ট্রিটের একটি বহুতলে হানা দেন।

আজ, শনিবার শহরজুড়ে ইডি’‌র তল্লাশি অভিযান শুরু হয়েছে। এদিন সকালে সিজিও কমপ্লেক্স থেকে বের হয় ইডি’‌র তিনটি দল। পার্ক স্ট্রিট থানা এলাকার ৩৪এ, ম্যাকলয়েড স্ট্রিটের একটি বহুতলে এক আইনজীবীর খোঁজে হানা দেন ইডি অফিসাররা। আবার গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয়। সেখানে পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়ি। ইডি আধিকারিকদের সঙ্গে রয়েছেন দুই মহিলা অফিসারও। চলছে জোর তল্লাশি।

কেন এই তল্লাশি অভিযান?‌ ইডি সূত্রে খবর, গার্ডেনরিচে ওয়াহিদ রহমান নামে এক ব্যক্তির সন্ধানে গিয়েছিলেন তাঁরা। সেখানে কয়েকটি বিষয়ে খোঁজ নেওয়ার পর পার্ক স্ট্রিটের ৩৪/এ ম্যাকলয়েড স্ট্র্রিটের আবাসনে যান ওই অফিসাররা। আবাসনে গিয়ে ওই ব্যক্তির খোঁজখবর করার পর আবাসনের বাসিন্দাদের সঙ্গে কথা বলে বেরিয়ে যান। পেশায় আইনজীবী বাবা–ছেলের আবাসনে এই তল্লাশি চালানো হয়েছে। তবে আর্থিক বেনিয়মেই এই হানা বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি শহর কলকাতা এবং শহরতলিতে সিবিআই–ইডির হানা দেখা গিয়েছিল। বিধায়ক সুবোধ অধিকারীর আপ্ত–সহায়ক এবং নিরাপত্তারক্ষীকে সিজিও কমপ্লেক্সে নিয়ে এসে তদন্তকারী অফিসাররা জিজ্ঞাসাবাদ করেছিল। দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর দুই নিরাপত্তারক্ষীকে ছেড়ে দেওয়া হয়। তবে আপ্ত–সহায়ক রবিন্দর সিংকে রাতভর জেরা করা হয়। সোদপুরের রাজেন্দ্রপল্লির একটি বাড়িতে হানা দেন ইডির অফিসাররা। বাগুইআটিতে দীপঙ্কর হীরা নামে এক কাপড় ব্যবসায়ীর বাড়িতেও তল্লাশি চালায় সিবিআই।

হঠাৎ কেন আবার ইডি’‌র হানা?‌ সূত্রের খবর, এখন রাজ্যে একাধিক মামলায় তদন্ত করছে সিবিআই–ইডি। কেন্দ্রীয় সংস্থা যে সব তদন্ত করছে, তার মধ্যে অন্যতম নিয়োগ দুর্নীতি মামলা। শনিবার সকালে সিজিও কমপ্লেক্স থেকে বের হয়ে এই তৎপরতা সবাইকে ভাবিয়ে তুলেছে। কোনও সূত্র মারফত খবর পেয়েই পার্ক স্ট্রিট থানা এলাকায় ৩৪এ নম্বর ম্যাকলয়েড স্ট্রিটের একটি বহুতলে হানা দেন। তবে কী কারণে হানা তা নিয়ে মুখ খোলেনি কেন্দ্রীয় এজেন্সি।

বাংলার মুখ খবর

Latest News

তৃণমূল ছাড়লেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভাস অধিকারী, বানালেন নতুন দল ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল TMC মোদী সরকারের আমলে ইডির হাতে গ্রেফতারি বেড়েছে ২৫০০%, বেড়েছে টাকা উদ্ধার মমতার উস্কানিতেই একাধিক রামনবমী মিছিলে 'হামলা', গুরুতর অভিযোগ শুভেন্দুর 'গসিপ খুঁজছিল...' সুশান্তের মৃত্যুতে কিচ্ছু যায় আসেনি আমজনতার, দাবি দিবাকরের ইয়ালিনিকে ছেড়ে নতুন খেলার সঙ্গী ইউভানের! রাজ-পুত্র গাইল ‘তেরে বাতো মে অ্যায়সা…’ জারি হল স্কুলের গরমের ছুটির বিজ্ঞপ্তি, সঙ্গে অতিরিক্ত ক্লাসের নির্দেশিকা গরমের মধ্যে মনখারাপ করবেন না, এখনই পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, মনটা জুড়িয়ে যাক 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি উইকেটের পিছনে দাঁড়িয়েই ব্যাটারদের সাজঘরে ফেরালেন, ছুঁয়ে ফেললেন কার্তিকের রেকর্ড

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.