বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Medical College suicide: কীভাবে কার্নিশে পৌঁছালেন আছিয়া? ন্যাশনাল মেডিক্যাল কলেজে মৃত্যুতে উঠছে প্রশ্ন

Medical College suicide: কীভাবে কার্নিশে পৌঁছালেন আছিয়া? ন্যাশনাল মেডিক্যাল কলেজে মৃত্যুতে উঠছে প্রশ্ন

মৃত আছিয়া বিবি।

মঙ্গলবার প্রসূতি বিভাগ ঘুরে দেখার পাশাপাশি যেখানে আছিয়ার মৃতদেহ পাওয়া গিয়েছিল সেই জায়গাটিও ঘুরে দেখেন কমিটির সদস্যরা। পুলিশের সঙ্গেও তারা কথা বলেন। পুলিশ জানিয়েছে আছিয়ার পায়ের তলা থেকে কার্নিশের ধুলোর নমুনা পাওয়া গিয়েছে।

কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজে প্রসূতির মৃত্যুর ঘটনায় ইতিমধ্যেই সামনে এসেছে ময়নাতদন্তের রিপোর্ট। তাতে উল্লেখ রয়েছে উপর থেকে পড়ে মৃত্যু হয়েছে প্রসূতি আছিয়া বিবির। কিন্তু, তারপরেও তার মৃত্যু নিয়ে নানা প্রশ্ন উঠেছে। আছিয়ার মৃত্যুর ঘটনায় পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে স্বাস্থ্য ভবন। কীভাবে ওই প্রসূতি কার্নিশে পৌঁছালেন তা নিয়ে ধোঁয়াশার মধ্যে রয়েছেন কমিটির সদস্যরা।

মঙ্গলবার প্রসূতি বিভাগ ঘুরে দেখার পাশাপাশি যেখানে আছিয়ার মৃতদেহ পাওয়া গিয়েছিল সেই জায়গাটিও ঘুরে দেখেন কমিটির সদস্যরা। পুলিশের সঙ্গেও তারা কথা বলেন। পুলিশ জানিয়েছে আছিয়ার পায়ের তলা থেকে কার্নিশের ধুলোর নমুনা পাওয়া গিয়েছে। যদিও পুলিশের বক্তব্য শৌচাগারের ভেন্টিলেটর ধরে কার্নিশে পৌঁছে গিয়েছিলেন আছিয়া বিবি। তারপরে তিনি সেখান থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন। তবে পুলিশের বক্তব্যের সঙ্গে কমিটির সদস্যরা একমত হতে পারছেন না। কারণ ভেন্টিলেটরটি লম্বা এবং চওড়ায় ৯/১৪ ইঞ্চি। ফলে এইটুকু ফাঁক দিয়ে একজন রোগী কীভাবে যেতে পারে তাই নিয়ে উঠছে প্রশ্ন।

তাছাড়া যেহেতু তিন দিন আগেই তিনি সন্তানের জন্ম দিয়েছিলেন। ফলে শারীরিক ভাবে কিছুটা দুর্বলতা ছিলেন ছিলেন তিনি। সেই দুর্বলতাতেও কীভাবে তিনি শৌচাগারে পৌঁছালেন তা নিয়েও থাকছে প্রশ্ন। যদিও সিসিটিভির ফুটেজে শৌচাগারের দিকে আছিয়াকে যেতে দেখা গিয়েছে। পাশাপাশি দেহ পড়ে থাকার পরেও কেন সঙ্গে সঙ্গে তা রক্ষীদের নজরে এল না তা নিয়েও উঠছে প্রশ্ন। মঙ্গলবার স্বাস্থ্য ভবনে রিপোর্ট জমা দিয়ে কমিটি অসন্তোষ প্রকাশ করেছে। একইসঙ্গে হাসপাতালে ছিদ্র গুলি বন্ধ করার অনুরোধ জানিয়েছে। পাশাপাশি সিসিটিভির সংখ্যা বাড়ানোরও অনুরোধ জানিয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস ফের বাংলাদেশে পেঁয়াজ পাঠানো যাবে, ছাড়পত্র দিল সরকার, ক্রিকেট ঝগড়া অতীত বনগাঁ-নৈহাটিতে AC ওয়েটিং রুম, মধ্যমগ্রাম হবে 'বিদেশ', কেমন দেখাবে ৩ স্টেশনকে? চুপিসাড়ে বিয়ে সেরে চর্চায়, বাপ-ঠাকুর্দার পথে হাঁটেননি, সত্যজিতের নাতি সৌরদীপকে চেনেন? উচ্ছিষ্ট স্যান্ডউইচ খাওয়ায় চাকরি গেল মহিলার, সংস্থার বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ ক্লাস শুরুর ১৫ মিনিট আগেই স্কুলে আসতে হবে, টিচারদের নির্দেশ পড়শি রাজ্যে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.