বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোথাও কোনও অস্বচ্ছতা নেই, অনিয়মের অভিযোগ ওড়াল স্বাস্থ্য নিয়োগ বোর্ড
কোথাও কোনও অস্বচ্ছতা নেই, অনিয়মের অভিযোগ ওড়াল স্বাস্থ্য নিয়োগ বোর্ড। (ছবিটি প্রতীকী) (PTI)
কোথাও কোনও অস্বচ্ছতা নেই, অনিয়মের অভিযোগ ওড়াল স্বাস্থ্য নিয়োগ বোর্ড। (ছবিটি প্রতীকী) (PTI)

কোথাও কোনও অস্বচ্ছতা নেই, অনিয়মের অভিযোগ ওড়াল স্বাস্থ্য নিয়োগ বোর্ড

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি শান্তনু সেন জানান, ‘‌অভিযোগ তদন্ত সাপেক্ষ বলেই মনে করি।

‌স্বাস্থ্য ক্ষেত্রে হোমিওপ্যাথি মেডিকেল অফিসার নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। তবে স্বাস্থ্য নিয়োগ বোর্ডের চেয়ারম্যান প্রদীপ শূরের দাবি, নিয়ম মেনেই নিয়োগ হয়েছে। কোথাও কোনও অস্বচ্ছতা নেই।

শুক্রবার স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগমের সঙ্গে বৈঠক করেন স্বাস্থ্য নিয়োগ বোর্ডের চেয়ারম্যান প্রদীপ শূর। তাঁদের মধ্যে দীর্ঘক্ষণ বৈঠক হয়। বৈঠকের পর স্বাস্থ্য নিয়োগ বোর্ডের চেয়ারম্যান জানান, ‘‌নিয়ম অনুযায়ী নিয়োগ করা হয়েছে। কোথাও কোনও অস্বচ্ছতা নেই। স্বাস্থ্য ক্ষেত্রে চাকরি প্রার্থীদের মধ্যে আশ্বাস ফেরাতে যা করণীয় তা সবই করা হবে। প্রশাসনিক পদক্ষেপের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। দ্রুত ফল মিলবে বলেই আশা করা যায়।’‌ বৈঠকের পর ঠিক করা হয়েছে, বোর্ডের ভাবমূর্তি যাতে নষ্ট না হয়, সেজন্য পুরো নিয়োগ প্রক্রিয়ার মধ্যে গোপনীয়তা বজায় রাখা হয়েছে। পুরো প্রক্রিয়াটি সফটওয়্যারের মাধ্যমে পরিচালিত হবে। কম্পিউটারে নথিভুক্ত প্রিন্টের তথ্য একমাত্র কন্ট্রোলার অফ এগজামিনেশনই নিতে পারবেন। রিক্রুটমেন্ট বোর্ডের নজরদারি বাড়াতে ১৬টি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি শান্তনু সেন জানান, ‘‌অভিযোগ তদন্ত সাপেক্ষ বলেই মনে করি। খুব স্বচ্ছতার সঙ্গে নিয়োগ প্রক্রিয়ার কাজ হচ্ছে। তবে এই ঘটনার পিছনে বৃহত্তর কোনও ষড়যন্ত্র চলছে কিনা, তা দেখতে হবে।’‌

বন্ধ করুন