বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্পেশ্যাল ট্রেনে উঠতে পারবেন ব্যাঙ্ককর্মীরাও
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

স্পেশ্যাল ট্রেনে উঠতে পারবেন ব্যাঙ্ককর্মীরাও

  • এই পরিস্থিতিতে ব্যাঙ্ককর্মীদের ভোগান্তি কমাতে তাদের রেলের স্পেশ্যাল ট্রেনে চড়ার অনুমতি চেয়েছিল ব্যাঙ্ককর্মীদের সংগঠনগুলি।

রেল ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি এবার স্পেশ্যাল ট্রেনে উঠতে পারবেন ব্যাঙ্ক কর্মীরাও। ব্যাঙ্ক সংগঠনগুলির আবেদনে সাড়া দিয়ে একথা জানাল পূর্বরেল। মঙ্গলবার পূর্বরেলের তরফে রাজ্য সরকারকে একথা জানানো হয়েছে। এর ফলে অনেকটা ভোগান্তি কমল ব্যাঙ্ক কর্মচারীদের। 

রাজ্যে বিধিনিষেধের মধ্যে খোলা রয়েছে ব্যাঙ্কগুলি। সরকারি ও বেসরকারি ব্যাঙ্কে রোজ সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত নিয়ম মেনে কাজ হচ্ছে। হাজিরা দিতে হচ্ছে কর্মীদেরও। লকডাউনে ট্রেন-সহ অন্যান্য সমস্ত গণপরিবহণ বন্ধ থাকায় কর্মস্থলে পৌঁছাতে বেশ বেগ পেতে হচ্ছে কর্মীদের। অনেকে গাড়ি ভাড়া নিয়ে যাতায়াত করছেন। অনেকে আবার কর্মস্থলের পাশেই অস্থায়ী বাড়িভাড়া নিয়ে থাকছেন। 

এই পরিস্থিতিতে ব্যাঙ্ককর্মীদের ভোগান্তি কমাতে তাদের রেলের স্পেশ্যাল ট্রেনে চড়ার অনুমতি চেয়েছিল ব্যাঙ্ককর্মীদের সংগঠনগুলি। মঙ্গলবার সেই আবেদন মঞ্জুর করেছে পূর্ব রেল। এর ফলে পরিচয়পত্র দেখিয়ে স্পেশ্যাল ট্রেনে উঠতে পারবেন ব্যাঙ্ক কর্মীরাও। 

এর আগে রেলকর্মী ছাড়াও চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের স্পেশ্যাল ট্রেনে ওঠার অনুমতি দিয়েছিল রেল। ব্যাঙ্ককর্মীদের সংগঠনের মতে, এই পদক্ষেপের ফলে ভোগান্তি যেমন কমবে তেমনই বাঁচবে বাড়তি খরচও। 

 

বন্ধ করুন