বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোথায় জমা দেবেন ইয়াসের ত্রাণের আবেদনপত্র, জানালেন মুখ্যমন্ত্রী

কোথায় জমা দেবেন ইয়াসের ত্রাণের আবেদনপত্র, জানালেন মুখ্যমন্ত্রী

সোমবার নবান্নে মমতা। 

মুখ্যমন্ত্রী জানান, দুয়ারে ত্রাণ শিবির পৌরসভা বা ওয়ার্ড অফিসে হবে না। শিবির হবে স্কুল-কলেজের মতো সরকারি ভবনে। সবাই যাবে নির্বিঘ্নে গিয়ে ত্রাণের আবেদন করতে পারেন সেজন্যই এই সিদ্ধান্ত।

ঘূর্ণিঝড় ইয়াসে কোন ধরণের ক্ষতি হলে কী ক্ষতিপূরণ পাওয়া যাবে তার তালিকা আগেই প্রকাশ করেছে রাজ্য সরকার। সোমবার নবান্নে আবেদনের ফরম্যাট জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানান, হাতে লিখে ক্ষতিগ্রস্ত ব্যক্তিকেই আবেদন করতে হবে প্রশাসনের কাছে। আবেদন গ্রহণের জন্য চালু হবে ‘দুয়ারে ত্রাণ’ ক্যাম্প। 

সোমবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিপূরণের জন্য যারটা তাঁকেই আবেদন করতে হবে। একজনের আবেদন অন্য করে দেবে তা হবে না। তাহলে কারচুপি হওয়ার সম্ভাবনা থাকে। শহরাঞ্চলে আবেদন পত্র জমা দিতে হবে মহকুমা শাসকের দফতরে। আর গ্রামাঞ্চলে বিডিও অফিসে। এছাড়া দুয়ারে ত্রাণ শিবিরে জমা দেওয়া যাবে আবেদন।’

মুখ্যমন্ত্রী জানান, দুয়ারে ত্রাণ শিবির পৌরসভা বা ওয়ার্ড অফিসে হবে না। শিবির হবে স্কুল-কলেজের মতো সরকারি ভবনে। সবাই যাবে নির্বিঘ্নে গিয়ে ত্রাণের আবেদন করতে পারেন সেজন্যই এই সিদ্ধান্ত। সঙ্গে তিনি জানিয়েছেন, ত্রাণকার্য পরিচালনা করবেন প্রশাসনের আধিকারিকরা। তাঁদের সাহায্য করবে জেলা পরিষদ।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দৈনিক মজুরিতে চরম বৈষম্যের অভিযোগ মৎস্য দফতরে, বেতন পাচ্ছেন না অনেকে শিবরাত্রিতে বাড়িতে লাগাতে পারেন এই ৩ গাছ, সুখ সমৃদ্ধি তুঙ্গে রাখতে রইল টিপস ‘শো-কজ চিঠি পড়িনি, সন্ধ্যায় সুদীপদার বাড়ি চা খেতে যাব,’ বললেন কুণাল রাহা কেমন আনন্দ করেছে জামনগরে, মেয়ের সঙ্গে টুকরো মুহূর্ত ভাগ করে নিলেন আলিয়া আমাকে নিয়ে কিছু লিখবেন না, মহুয়া মৈত্রর আবেদন খারিজ করল হাইকোর্ট, জোর ধাক্কা! ‘কেঁদেই ফেললাম তখন…’, আজ কাঞ্চন-শ্রীময়ীর ফুলশয্যা, ভাত-কাপড়ে আদরে মাখামাখি লন্ডন থেকে ভারতে ফিরলেন কেএল রাহুল, খেলবেন কি IPL 2024? অহিন্দু হয়েও পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশ, নিয়ম ভেঙে গ্রেফতার ৯ বাংলাদেশি ‘তাপস রায়কে দিয়ে শুরু, আরও অনেকে...’ দিলীপ ঘোষের দাবিতে জোর জল্পনা ‘আপনার কারণে সন্তানের চিকিৎসা হয়েছে, প্রণাম করতে চাই’, আবেগের বিস্ফোরণ হাইকোর্টে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.