বাড়ি > বাংলার মুখ > কলকাতা > গেরুয়া ট্র্যাকে সোনার মেয়ে, বিজেপিতে নাম লেখালেন জ্যোতির্ময়ী
মঙ্গলবার বিজেপিতে যোগ দিচ্ছেন জ্যোতির্ময়ী শিকদার।
মঙ্গলবার বিজেপিতে যোগ দিচ্ছেন জ্যোতির্ময়ী শিকদার।

গেরুয়া ট্র্যাকে সোনার মেয়ে, বিজেপিতে নাম লেখালেন জ্যোতির্ময়ী

  • গত শনিবার সকালে জ্যোতির্ময়ীর বাড়িতে দিলীপ ঘোষের ছবি ভাইরাল হয়। এর পরই তাঁর বিজেপিতে যোগদান নিয়ে শুরু হয় জল্পনা।

দিন কয়েক আগেই সাত সকালে তাঁর বাড়িতে উদয় হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তার পর থেকেই তাঁর বিজেপিতে যোগদান নিয়ে শুরু হয়েছিল জল্পনা। তবে অচিরেই সেই জল্পনায় জল ঢাললেন জ্যোতির্ময়ী। মঙ্গলবার অমিত শাহের ভার্চুয়াল জনসভায় তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন সিপিএম সাংসদ। 

গত শনিবার সকালে জ্যোতির্ময়ীর বাড়িতে দিলীপ ঘোষের ছবি ভাইরাল হয়। এর পরই তাঁর বিজেপিতে যোগদান নিয়ে শুরু হয় জল্পনা। তবে এই নিয়ে চুপ ছিল দুপক্ষই। মঙ্গলবার অমিত শাহের ভার্চুয়াল জনসভার পর কলকাতায় দলের রাজ্য সদর দফতরে বিজেপিতে যোগদান করেন তিনি। তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ও প্রাক্তন সভাপতি রাহুল সিনহা। 

২০০৪ সালে সিপিএমের টিকিটে কৃষ্ণনগর থেকে জিতে সাংসদ হন জ্যোতির্ময়ী শিকদার। ১৯৯৮ সালের জাকার্তা এশিয়াডে সোনা জিতে প্রচারের শীর্ষে উঠে আসেন জ্যোতির্ময়ী। নদিয়ার প্রত্যন্ত দেবগ্রামের মেয়ের উত্তরণ তাঁদেরই নীতির ফল বলে দাবি করে সিপিএম। সেই থেকে জ্যোতির্ময়ীর বামেদের প্রতি ঝোঁক। 

২০১৬ সালেও বামেদের টিকিটে বিধানসভা নির্বাচনে লড়েন তিনি। তবে সেবার হারতে হয়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। তবে ঘাসফুল পতাকার নীচে তাঁকে তেমন সক্রিয় ভাবে দেখা যায়নি। এবার শুরু হল তাঁর গেরুয়া ইনিংস। গেরুয়া ট্র্যাকে তিনি কেমন দৌড়ন সেদিকে নজর থাকবে সবার। 

বিশেষজ্ঞদের মতে, ২০২১ বিধানসভা নির্বাচনের আগে নিজেদের ঘর সাজাতে চাইছে বিজেপি। তাই জনপ্রিয় মুখ খুঁজছে তারা। সমাজের নানা ক্ষেত্রের সফল মানুষদের এনে হিন্দুত্বের রাজনীতিতে বাঙালির একাংশের যে অনীহা রয়েছে তা কাটাতে চাইছেন অমিত শাহরা। 

 

বন্ধ করুন