বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাক্তন মুখ্যসচিব আলাপনের মায়ের প্রয়াণ, শোকজ্ঞাপন ধনখড়ের
পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। (HT_PRINT)
পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। (HT_PRINT)

প্রাক্তন মুখ্যসচিব আলাপনের মায়ের প্রয়াণ, শোকজ্ঞাপন ধনখড়ের

এর আগে করোনার কারণে নিজের ভাই তথা বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে হারাতে হয়েছে আলাপনবাবুকে।

রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব তথা মুখ্যমন্ত্রীর মুখ্য পরামর্শদাতা আলাপন বন্দ্যোপাধ্যায়ের মায়ের মৃত্যুতে শোকজ্ঞাপন করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কিছুদিন আগে নিজের ভাই তথা বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়কেও হারিয়েছেন তিনি।

নিজের টুইটে রাজ্যপাল লেখেন, ‘‌রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের মা তথা কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায়ের শাশুড়ির প্রয়াণে আমি শোকাহত। ঈশ্বরের কাছে আমি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি।’‌ জানা গিয়েছে, গত কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন আলাপনবাবুর মা। গত শনিবার মৃত্যু হয় তাঁর। স্বাভাবিকভাবেই গোটা ঘটনায় আলাপনবাবুর পরিবারের সদস্যদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

এর আগে করোনার কারণে নিজের ভাই তথা বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে হারাতে হয়েছে আলাপনবাবুকে। এরই মধ্যে নিজেও একবার করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। তবে কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে কাজে যোগ দেন। তবে ভাইয়ের পর মাস খানেকের মধ্যে মায়ের হারানোর ঘটনায় শোকস্তব্ধ আলাপনবাবুর পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনরা।

উল্লেখ্য, আলাপনবাবুর মুখ্য সচিব থাকা না থাকা নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্যের সংঘাত চরমে ওঠে। কেন্দ্র প্রথমে তাঁর চাকরির মেয়াদ তিন মাস বাড়ানোর বিষয়ে সম্মতি দেয়। তারপরেই তাঁকে দিল্লিতে নর্থব্লকে বদলি করা হয়। শেষপর্যন্ত অবশ্য মুখ্য সচিবের পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন আলাপনবাবু।

বন্ধ করুন