বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্থিতিশীল বুদ্ধদেব, কিছুটা উন্নতি হল শারীরিক অবস্থার
মঙ্গলবার হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বুদ্ধবাবুকে।
মঙ্গলবার হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে বুদ্ধবাবুকে।

স্থিতিশীল বুদ্ধদেব, কিছুটা উন্নতি হল শারীরিক অবস্থার

  • বুদ্ধবাবুর স্ত্রী মীরাদেবী অক্সিজেন ছাড়াই স্বাভাবিক সম্পৃক্ততা ধরে রাখতে পারছেন। তিনি আপাতত স্থিতিশীল। ভাল ঘুমিয়েছেন তিনি।

হাসপাতালে ভর্তির ২৪ ঘণ্টা পর প্রাক্তন মুখ্যমন্ত্রী ভট্টাচার্যের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হল। বুধবার সন্ধ্যায় হাসপাতাল থেকে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানানো হয়েছে। ভাল আছেন বুদ্ধবাবুর স্ত্রী মীরাদেবীও। 

বেসরকারি হাসপাতাল থেকে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, বুদ্ধবাবু বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন। ঘণ্টায় ৩ লিটার অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। তাঁর রক্তে অক্সিজেন সম্পৃক্ততার মাত্রা ৯৩ শতাংশ রয়েছে। তিনি সজ্ঞানে রয়েছেন। কথাও বলছেন। খাবার খেয়েছেন। তাঁর রক্তচাপ স্থির রয়েছে। হৃদগতি ৬২ প্রতি মিনিট। বুদ্ধবাবুর অন্যান্য পরীক্ষার রিপোর্টেও উন্নতি হয়েছে। তাঁকে রেমডেসভির ইনজেক্সন দেওয়া হয়েছে।

বুদ্ধবাবুর স্ত্রী মীরাদেবী অক্সিজেন ছাড়াই স্বাভাবিক সম্পৃক্ততা ধরে রাখতে পারছেন। তিনি আপাতত স্থিতিশীল। ভাল ঘুমিয়েছেন তিনি। 

গত ১৮ মে করোনা সংক্রমণ ধরা পড়ে বুদ্ধবাবু ও মীরাদেবী। এর পর মীরাদেবীকে হাসপাতালে ভর্তি করা হলেও বুদ্ধবাবুর বাড়িতেই চিকিৎসা চলছিল। সোমবার মীরাদেবী হাসপাতাল থেকে ছুটি পান। তার পরদিনই বুদ্ধবাবুকে ভর্তি করা হয় হাসপাতালে। এর পর বাড়িতে অসুস্থ বোধ করতে থাকেন মীরাদেবী। পরে তাঁকেও হাসপাতালে ভর্তি করা হয়। বুদ্ধবাবু ও মীরাদেবী দুজনেই করোনার টিকার প্রথম ডোজ নিয়েছেন।

 

বন্ধ করুন