বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং
প্রয়াত রচপাল সিং
প্রয়াত রচপাল সিং

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং

  • ১৯৭৮ ব্যাচের এই IPS বাম জমানায় পুলিশে স্বজনপোষণের অভিযোগে একাধিকবার সরব হয়েছিলেন। চাকরি থেকে অবসরের পরই তৃণমূলে যোগ দেন তিনি।

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং। বৃহস্পতিবার সকালে কলকাতায় মৃত্যু হয় তাঁর। ৭৮ বছর বয়সে মৃত্যু হল এই প্রাক্তন IPS-এর।

সিঙুর – নন্দীগ্রাম আন্দোলনের সময় তৃণমূলে যোগ দেন রচপাল সিং। ২০১১ সালে তারকেশ্বর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে বিধায়ক হন তিনি। এর পর রাজ্যের পর্যটন ও পরিকল্পনা মন্ত্রী হন তিনি। পরে রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যান নিযুক্ত হন তিনি।

১৯৭৮ ব্যাচের এই IPS বাম জমানায় পুলিশে স্বজনপোষণের অভিযোগে একাধিকবার সরব হয়েছিলেন। চাকরি থেকে অবসরের পরই তৃণমূলে যোগ দেন তিনি।

রচপাল সিংয়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায় তিনি লিখেছেন, ‘বিশিষ্ট রাজনীতিবিদ রচপাল সিংয়ের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। আজ ভোরে তিনি কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বয়স হয়েছিল ৭৮ বছর। প্রাক্তন আইপিএস রচপাল সিং ২০১১ সালে হুগলির তারকেশ্বর কেন্দ্রের বিধায়ক নির্বাচিত হন। এই অঞ্চলের উন্নয়নে তাঁর বিশেষ অবদান রয়েছে। তিনি রাজ্য সরকারের পর্যটন এবং পরিকল্পনা দফতরের মন্ত্রী ও ওয়েষ্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে রাজনৈতিক ও প্রশাসনিক জগতে শূন্যতার সৃষ্টি হল। আমি রচপাল সিংয়ের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।’

 

বন্ধ করুন