বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন তৃণমূল বিধায়ক সুলতান সিং
সুলতান সিং। ফাইল ছবি
সুলতান সিং। ফাইল ছবি

ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত প্রাক্তন তৃণমূল বিধায়ক সুলতান সিং

  • তার পর থেকেই তৃণমূল নেতৃত্বের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল সুলতান সিংয়ের। তাঁকে হাওড়া উন্নয়ন পর্ষদের সদস্য করলেও দলের কাজে তেমন সক্রিয় ছিলেন না।

প্রয়াত প্রাক্তন বিধায়ক সুলতান সিং। ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। শনিবার রাতে কলকাতার ইএম বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চাকরি থেকে অবসরের পর রাজনীতিতে যোগ দেন প্রাক্তন IPS সুলতান সিং। এর পর কংগ্রেসের টিকিটে হাওড়া থেকে লোকসভা নির্বাচনে লড়েছিলেন তিনি। কিন্তু সুবিধা করতে পারেননি। পরে তৃণমূলে যোগ দেন তিনি। ২০১১ সালে তৃণমূলের টিকিটে বালি থেকে বিধানসভা নির্বাচনে জয়ী হন। কিন্তু ২০১৬ সালে তাঁকে আর টিকিট দেননি মমতা বন্দ্যোপাধ্যায়। শিকে ছেড়ে বৈশালী ডালমিয়ার কপালে।

তার পর থেকেই তৃণমূল নেতৃত্বের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছিল সুলতান সিংয়ের। তাঁকে হাওড়া উন্নয়ন পর্ষদের সদস্য করলেও দলের কাজে তেমন সক্রিয় ছিলেন না। ধীরে ধীরে অসুস্থতা বাড়তে থাকলে রাজনীতি থেকে পুরোপুরি সরে যান একসময়কার দাপুটে এই পুলিশ আধিকারিক।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, ‘তৃণমূলের প্রাক্তন বিধায়ক তথা প্রাক্তন IPS আধিকারিক সুলতান সিংয়ের প্রয়াণে শোকাহত। তাঁর পরিবার ও শুভাকাঙ্খীদের জন্য রইল সমবেদনা। জনসেবায় তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।’

 

বন্ধ করুন