বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কংগ্রেসে গোষ্ঠীবাজি চলছে, মান্নান প্রদেশ সভাপতি হলে দল ছেড়ে দেব: রোহন মিত্র
অধীর চৌধুরী ও আবদুল মান্নান। ফাইল ছবি
অধীর চৌধুরী ও আবদুল মান্নান। ফাইল ছবি

কংগ্রেসে গোষ্ঠীবাজি চলছে, মান্নান প্রদেশ সভাপতি হলে দল ছেড়ে দেব: রোহন মিত্র

  • রোহনের মূল অভিযোগ ISF-এর সঙ্গে জোট ও হারের পর ঘুরে দাঁড়ানো নিয়ে নেতাদের অনীহা নিয়ে। দলীয় নেতৃত্বের বিরুদ্ধে তিনি বলেন, ‘ভুঁইফোড় একটা দল গজিয়ে উঠল।

প্রদেশ কংগ্রেসে গোষ্ঠীবাজির অভিযোগ তুলে সরব হলেন যুব কংগ্রেস নেতা রোহন মিত্র। বৃহস্পতিবার দলের ২ শীর্ষনেতা অধীর চৌধুরী ও আবদুল মান্নানের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। সঙ্গে বলেন, আবদুল মান্নান প্রদেশ কংগ্রেস সভাপতি হলে আমরা দল ছাড়বো। 

রোহনের মূল অভিযোগ ISF-এর সঙ্গে জোট ও হারের পর ঘুরে দাঁড়ানো নিয়ে নেতাদের অনীহা নিয়ে। দলীয় নেতৃত্বের বিরুদ্ধে তিনি বলেন, ‘ভুঁইফোড় একটা দল গজিয়ে উঠল। আর তার সঙ্গে জোট করতে আবদুল মান্নান অধীর চৌধুরীকে ফুরফুরা শরিফে নিয়ে গেলেন। বাবাকেও (সোমেন মিত্র) নিয়ে যেতে চাইতেন। আমরা কিছুই জানতাম না। আমাদের জানানো হয়েছিল বামেদের সঙ্গে জোট হবে। একটি লবির লোকেদের বাইরে কংগ্রেসে কারও কোনও গুরুত্ব নেই।’ 

তিনি আরও বলেন, ভোটে বিপর্যয়ের পর ঘুরে দাঁড়ানোর বদলে গোষ্ঠীবাজিতে ব্যস্ত কংগ্রেস নেতারা। ভোটে জোট করে কী পেলাম তার মূল্যায়ণ হওয়া দরকার। তাই আবদুল মান্নান প্রদেশ কংগ্রেস সভাপতি হলে আমরা দল ছেড়ে দেব। অধীরবাবুকেও পছন্দ নয়। সোনিয়াজিকে সব জানিয়েছি। রোহন বলেন, আমরা কংগ্রেসি লোক। কংগ্রেস ছাড়লে আমাদের কে নেবে?

 

বন্ধ করুন