বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jadavpur University: ইদ উপলক্ষ্যে তিন দিন পরীক্ষা বন্ধ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে
যাদবপুর বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি। 
যাদবপুর বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি। 

Jadavpur University: ইদ উপলক্ষ্যে তিন দিন পরীক্ষা বন্ধ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

  • এক মাসের রোজা পালনের শেষে আগামী ৩ মে রয়েছে ইদ উৎসব। রাজ্য জুড়ে পালিত হয় ইদ উৎসব। মুসলিম ধর্মাবলম্বী মানুষেরা এই উৎসবে অংশগ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ের তরফে পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত কার্যকর হলে পড়ুয়াদের পক্ষে বিশেষ সুবিধা হবে।

‌ছাত্রছাত্রীদের দাবি মেনে ইদের আগে ও পরের দুদিন পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল যাদবপুর বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস এই কথা জানিয়েছেন। কর্তৃপক্ষের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

এই প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস জানিয়েছেন, ২,৪ ও ৫ মে ইদ উপলক্ষে বিভাগীয় প্রধানদের পরীক্ষা না রাখার প্রস্তাব দেওয়া হয়েছে। এর আগে বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিটের সভাপতি সঞ্জীব প্রামাণিক উপাচার্যের কাছে ইমেল পাঠিয়ে ইদের আগে ও পরে পরীক্ষা না রাখার আবেদন জানান। তাঁর আবেদনকে সাড়া দিয়েই বিশ্ববিদ্যালয়ের তরফে ওই তিন দিন পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত নেন উপাচার্য।

এক মাসের রোজা পালনের শেষে আগামী ৩ মে রয়েছে ইদ উৎসব। রাজ্য জুড়ে পালিত হয় ইদ উৎসব। মুসলিম ধর্মাবলম্বী মানুষেরা এই উৎসবে অংশগ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়ের তরফে পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত কার্যকর হলে পড়ুয়াদের পক্ষে বিশেষ সুবিধা হবে। ওই দিন ইদের পাশাপাশি রয়েছে অক্ষয় তৃতীয়াও। ফলে পরীক্ষা বন্ধ রাখার এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

বন্ধ করুন