বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্কুল থেকে বরখাস্ত হতেই কলেজ সার্ভিস কমিশনের তালিকায় অঙ্কিতা অধিকারীর নাম

স্কুল থেকে বরখাস্ত হতেই কলেজ সার্ভিস কমিশনের তালিকায় অঙ্কিতা অধিকারীর নাম

কলেজ সার্ভিস কমিশনের তালিকায় নাম অঙ্কিতা অধিকারীর। 

বলে রাখি, গত ২০ মে শুক্রবার শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীকে শিক্ষিকার চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়ম ভেঙে তাঁকে নিয়োগ করা হয়েছে বলে জানিয়ে এই নির্দেশ দেন বিচারপতি

বেআইনিভাবে স্কুলে নিয়োগ পাওয়ায় শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তার পর সপ্তাহ ঘুরতে না ঘুরতে কলেজ সার্ভিস কমিশনের ইন্টারভিউ তালিকায় মন্ত্রিকন্যার নাম। যা নিয়ে নতুন করে শুরু হয়েছে বিতর্ক।

কলেজ সার্ভিস কমিশনের ইন্টারভিউর ডাক পাওয়া প্রার্থীদের যে তালিকা প্রকাশ্যে রয়েছে তাতে দেখা যাচ্ছে অঙ্কিতা অধিকারীর নাম। রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপকের শূন্যপদের জন্য ইন্টারভিউর তালিকায় দেখা গিয়েছে তাঁর নাম। গত ২৬ এপ্রিল ইন্টারভিউও দিয়েছেন অঙ্কিতা। এই নিয়ে বিতর্ক শুরু হতে কলেজ সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, ঘটনাটি আদালতের নির্দেশ জারি হওয়ার আগের। তাছাড়া অঙ্কিতা অধিকারীকে অন্য কোনও চাকরির ইন্টারভিউতে ডাকা যাবে না এমন কোনও নির্দেশ দেয়নি আদালত। যোগ্য প্রার্থী হিসাবে পদ্ধতি মেনেই অঙ্কিতাকে ডাকা হয়েছে। এই বিতর্ক অনর্থক।

বলে রাখি, গত ২০ মে শুক্রবার শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীকে শিক্ষিকার চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। নিয়ম ভেঙে তাঁকে নিয়োগ করা হয়েছে বলে জানিয়ে এই নির্দেশ দেন বিচারপতি। অভিযোগ, ইন্টারভিউ না দিয়েই চাকরি পেয়েছেন তিনি। সঙ্গে আদালত জানায়, চাকরিরত অবস্থায় পাওয়া সমস্ত বেতন ও ভাতা ২ কিস্তিতে ফেরত দিতে হবে অঙ্কিতাকে।

সোমবার মেখলিগঞ্জ ইন্দিরা বালিকা উচ্চ বিদ্যালয়ে পৌঁছয় অঙ্কিতার বেতন বন্ধের নোটিশ। এর পর শুরু হয় তাঁকে বরখাস্ত করার প্রক্রিয়া। তার কয়েকদিনের মধ্যেই কলেজ সার্ভিস কমিশনের ইন্টারভিউর তালিকায় অঙ্কিতার নাম প্রকাশ্যে আসায় শুরু হল বিতর্ক।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পূর্ব পরিচিতর ভুয়ো প্রোফাইল বানিয়ে অনলাইন প্রতারণা, ফাঁদে শিল্পী অনিকেতকে ভুলে সৃজনের হাত ধরল শ্যামলী! রেড কার্পেটে বরের পাশে ঝলমলে জ্যাস-ফুলকি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা দ্বিতীয়বার বিচ্ছেদ, একাকীত্বে ভুগছেন বাংলাদেশের মাহি! কীসে ডুবে আছেন রাকিব? ভুল সময়ে ফল খেলেই বিপদ! ফল খাওয়ার সঠিক সময় জানেন না অনেকেই ২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ একশো দিনের কাজের টাকা ছাড়ল রাজ্য সরকার, জিটিএ–সহ সব জেলা পাবে রাত পোহালেই কুলদীপের থেকে ওর ফাইফার চুরি করেছি- পাঁচ উইকেট শিকার করে অশ্বিনের স্বীকারোক্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.