Super Cyclone Amphan Update: সুপার সাইক্লোনে পরিণত হতে চলেছে ঘূর্ণিঝড় আমফান, ধেয়ে আসছে পশ্চিমবঙ্গের দিকে

  • মৌসম ভবন জানিয়েছে, সোমবার দুপুরে এটি সুপার সাইক্লোনে পরিণত হয়েছে। ঝড়ের কেন্দ্রে হাওয়ার গতিবেগ ঘণ্টায় ২২২ কিলোমিটারের কাছাকাছি।
সম্ভবত সুপার সাইক্লোনে পরিণত হতে চলেছে ঘূর্ণিঝড় আমফান। সোমবার সকালে এমনই পূর্বাভাস দিল মৌসম ভবন। পূর্বাভাস অনুসারে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে এগোচ্ছে এই ঘূর্ণিঝড়। আগামী বুধবার বিকেলে আঘাত হানতে পারে সৈকতে। 
1/3সম্ভবত সুপার সাইক্লোনে পরিণত হতে চলেছে ঘূর্ণিঝড় আমফান। সোমবার সকালে এমনই পূর্বাভাস দিল মৌসম ভবন। পূর্বাভাস অনুসারে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে এগোচ্ছে এই ঘূর্ণিঝড়। আগামী বুধবার বিকেলে আঘাত হানতে পারে সৈকতে। 
মৌসম ভবন জানিয়েছে, সোমবার দুপুরে এটি সুপার সাইক্লোনে পরিণত হয়েছে। ঝড়ের কেন্দ্রে হাওয়ার গতিবেগ ঘণ্টায় ২২২ কিলোমিটারের কাছাকাছি। ঝড়টি উত্তর-পূর্বদিকে এগিয়ে এসে আঘাত হানতে চলেছে পশ্চিমবঙ্গ উপকূলে। 
2/3মৌসম ভবন জানিয়েছে, সোমবার দুপুরে এটি সুপার সাইক্লোনে পরিণত হয়েছে। ঝড়ের কেন্দ্রে হাওয়ার গতিবেগ ঘণ্টায় ২২২ কিলোমিটারের কাছাকাছি। ঝড়টি উত্তর-পূর্বদিকে এগিয়ে এসে আঘাত হানতে চলেছে পশ্চিমবঙ্গ উপকূলে। 
গতকাল দিনভর দ্রুত শক্তিবৃদ্ধি করে ঘূর্ণিঝড় থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে আমফান। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আমফানের শক্তিবৃদ্ধির জন্য সমুদ্রপৃষ্ঠ ও বায়ুমণ্ডলের অবস্থা বর্তমানে আসন্ন। ঝড়টি পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হানলে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। 
3/3গতকাল দিনভর দ্রুত শক্তিবৃদ্ধি করে ঘূর্ণিঝড় থেকে অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে আমফান। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আমফানের শক্তিবৃদ্ধির জন্য সমুদ্রপৃষ্ঠ ও বায়ুমণ্ডলের অবস্থা বর্তমানে আসন্ন। ঝড়টি পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হানলে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া জেলায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। 
অন্য গ্যালারিগুলি