বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বারের তদন্তে গোড়়াতেই সংঘাত, বৈঠকে জায়গা নেই বাংলার অশোকের, দিল্লি বলল লাভলি..

বারের তদন্তে গোড়়াতেই সংঘাত, বৈঠকে জায়গা নেই বাংলার অশোকের, দিল্লি বলল লাভলি..

কলকাতায় তদন্তে এসেছিলেন ভারতীয় বার অ্যাসোসিয়েশনের সদস্যরা।

বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কটকে কেন্দ্র করে গোটা বিষয়টি ক্রমশ ঘোরালো হয়ে উঠেছে কলকাতা হাইকোর্টে। সেই ঘটনার তদন্ত করতেই কলকাতায় এসেছেন ভারতীয় বার কাউন্সিলের সদস্যরা। কিন্তু সেখানে এসে নতুন করে সংঘাত দানা বাঁধল দুই বার কাউন্সিলের মধ্যে।

ভারতীয় বার অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা এসেছেন কলকাতায়। কলকাতা হাইকোর্টের আইনজীবীদের বিক্ষোভ সংক্রান্ত বিষয়গুলি খতিয়ে দেখতে তাঁরা কলকাতায় এসেছেন। কিন্তু কলকাতা হাইকোর্টে এসে সোমবার যেন নতুন করে সংঘাত দেখা দিয়েছিল বলে ইঙ্গিত মেলে। তবে বৈঠক শেষ করে ভারতীয় বার অ্যাসোসিয়েশনের প্রতিনিধির মন্তব্য, লাভলি, লাভলি…। তবে তাৎপর্যপূর্ণ এদিন সিসি ক্যামেরার ফুটেজ পাননি ভারতীয় বার কাউন্সিলের সদস্যরা।

আইনজীবীদের সূত্রে খবর, হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের ঘরে গিয়েছিলেন ভারতীয় বার অ্য়াসোসিয়েশনের প্রতিনিধিরা। এদিকে সেই ঘরে ঢুকতে যান বাংলার বার কাউন্সিলের চেয়ারম্যান অশোক দেব। কিন্তু সূত্রের খবর, সেখানে একেবারেই গুরত্ব পাননি তিনি। এমনকী তাঁকে নাকি সটান বলে দেওয়া হয় আপনি বেরিয়ে যান। এরপরই এনিয়ে কলকাতার বার কাউন্সিলের অন্দরে শোরগোল পড়ে যায়।

এদিকে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কটকে কেন্দ্র করে গোটা বিষয়টি ক্রমশ ঘোরালো হয়ে উঠেছে কলকাতা হাইকোর্টে। সেই ঘটনার তদন্ত করতেই কলকাতায় এসেছেন ভারতীয় বার কাউন্সিলের সদস্যরা। কিন্তু সেখানে এসে নতুন করে সংঘাত দানা বাঁধল দুই বার কাউন্সিলের মধ্যে।

এদিকে ভারতীয় বার কাউন্সিলের এক্তিয়ার নিয়েই এর আগে প্রশ্ন তুলেছিলেন অশোক দেব। তবে সেই অশোক দেবই এবার বৈঠকে স্থান পেলেন না। সূত্রের খবর, বৈঠকে তাঁকে জানিয়ে দেওয়া হয়, আপনাকে অনুমতি দেওয়া হয়নি। আপনি ঘর থেকে চলে যান। তবে এনিয়ে তিনি আর বিশেষ উচ্চবাচ্য করেননি। তিনি দ্রুত ওখান থেকে বেরিয়ে যান।

এদিকে দিল্লি থেকে আসা বার কাউন্সিলের সদস্যরা গোটা বিষয়টি যে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন তা এদিন অনেকটাই পরিষ্কার হয়ে গিয়েছেন। কলকাতা বার কাউন্সিলের সদস্যদের আচরণকে ঘিরে আগেই অসন্তোষ প্রকাশ করেছিলেন ভারতীয় বার কাউন্সিলের সদস্যরা। কেন তাঁরা এই ধরনের আচরণ করেছেন তা নিয়ে গোটা দেশ জুড়েই প্রশ্ন উঠেছে। এমনকী কলকাতা হাইকোর্টের একাধিক আইনজীবীও এনিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন।

তবে দেশের বার কাউন্সিলের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির প্রতিনিধিরা জানিয়েছেন, গোটা বিষয়টি বিচারাধীন। একটা ঘটনা হয়েছে। যা হয়েছে সেটা আপনারাও জানেন। কলকাতাকে ভালোবাসি। আর কিছু বলব না। আমরা তদন্তের অংশ। সাংবাদিকরা প্রশ্ন করেন, আপনারা কি নিন্দা করছেন ঘটনাকে? অশোক দেবের সঙ্গে ঘটনা প্রসঙ্গে কি বলবেন? যাবতীয় সহযোগিতা প্রসঙ্গে তিনি বলেন, লাভলি লাভলি। আমরা সহযোগিতা পেয়েছি। অশোক দেব ভালো মানুষ। আর কিছু বলব না। তবে ঘটনা ঘটলেও সিসি টিভি ফুটেজ মেলেনি বলে জানিয়েছেন তাঁরা।

 

বাংলার মুখ খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী আছে? ২৮ মে-র রাশিফলে দেখে নিন Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.