বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতার নিউ মার্কেট থেকে গ্রেফতার ভুয়ো সেনা আধিকারিক ও ৪ সঙ্গী
ধৃত শিবম পান্ডে।
ধৃত শিবম পান্ডে।

কলকাতার নিউ মার্কেট থেকে গ্রেফতার ভুয়ো সেনা আধিকারিক ও ৪ সঙ্গী

  • সেনা সূত্রে জানা গিয়েছে, সোশ্যাল সাইটে নিজেকে সেনা আধিকারিক পরিচয় দিয়ে প্রোফাইল তৈরি করেছিলেন ২২ বছর বয়সী শিবম। বেশ কয়েকজন শাগরেদকে নিয়ে ঘুরে বেড়াতেন তিনি।

সোশ্যাল সাইটে নিজেকে সেনাবাহিনীর কর্তা বলে পরিচয় দিয়ে বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছিলেন শাগরেদদের নিয়ে। সেনাবাহিনীদের গোয়েন্দাদের তৎপরতায় অবশেষে জালে পড়লেন ভুয়ো সেনা আধিকারিক। মঙ্গলবার নিউ মার্কেট চত্বর থেকে যখন শিবম পান্ডে নামে ওই যুবককে গ্রেফতার করা হয় তখনও তাঁর পরনে ছিল সেনা আধিকারিকের পোশাক।

সেনা সূত্রে জানা গিয়েছে, সোশ্যাল সাইটে নিজেকে সেনা আধিকারিক পরিচয় দিয়ে প্রোফাইল তৈরি করেছিলেন ২২ বছর বয়সী শিবম। বেশ কয়েকজন শাগরেদকে নিয়ে ঘুরে বেড়াতেন তিনি। যাতে অনেকেই মনে করতেন তিনি সত্যিই সেনা আধিকারিক। বিষয়টি সেনার গোয়েন্দাশাখার আধিকারিকদের চোখে পড়তে তদন্ত শুরু করেন তাঁরা।

প্রায় ১ মাস নজরদারি চালানোর পর তাঁরা নিশ্চিত হন যুবক ভুয়ো সেনা আধিকারিক। এর পর অবস্থান নিশ্চিত করে কলকাতা পুলিশের সহযোগিতায় তাঁকে ধরতে নিউ মার্কেট এলাকায় ফাঁদ পাতেন। সেই ফাঁদে মঙ্গলবার ধরা পড়ে অভিযুক্ত। গ্রেফতারির সময়ও তাঁর পরনে ছিল সেনাবাহিনীর আধিকারিকের পোশাক। ধৃতের কাছ থেকে সেনাবাহিনীর ভুয়ো পরিচয়পত্র ও বেশ কয়েকটি উর্দি উদ্ধার হয়েছে। এর পর ধৃতকে জেরা করে আসেপাশের একালা থেকে তাঁর ৪ শাগরেদকে গ্রেফতার করে পুলিশ।

সেনাসূত্রে জানা গিয়েছে, ধৃত নিজেকে সেনাবাহিনীর চিনার কোরের আধিকারিক বলে পরিচয় দিত। সেনাবাহিনীর এই শাখা কাশ্মীর ও লাদাখে পাকিস্তান ও চিন সীমান্ত রক্ষায় তৎপর থাকে। ধৃতকে জেরা করে তাঁর প্রতারণার ব্যপ্তি জানার চেষ্টা করছে পুলিশ।

 

বন্ধ করুন