বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fake Call: 'আমি অভিষেক বলছি!' তৃণমূল নেতার কাছে এল ভুয়ো ফোন, গ্রেফতার ৩

Fake Call: 'আমি অভিষেক বলছি!' তৃণমূল নেতার কাছে এল ভুয়ো ফোন, গ্রেফতার ৩

'আমি অভিষেক বলছি!' তৃণমূল নেতার কাছে এল ভুয়ো ফোন, গ্রেফতার ৩ প্রতীকী ছবি। পিক্সাবে।

তদন্তে নেমে পুলিশ হুগলির পান্ডুয়া থেকে অপর এক ব্যক্তিকে গ্রেফতার করে। ধৃতের নাম অরিন্দম ঘোষ। সে ওই অভিযুক্তদের সফটওয়ার সরবরাহ করেছিল বলে অভিযোগ।

একেবারে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নম্বর জাল করে ফোন করা হচ্ছিল তৃণমূল নেতাদের। এমনকী রায়গঞ্জ পুরসভার ভাইস চেয়ারম্যানের কাছেও এরকম একটি ফোন আসে। কিন্তু সেই ফোনের অপর প্রান্তের গলা শুনে কিছুটা সন্দেহ হয় তাঁর। তিনি গোটা বিষয়টি পুলিশকে জানান। এরপর পুলিশ এনিয়ে তদন্তে নামে। এরপর পুলিশ জানতে পারে একটি বিশেষ অ্যাপের মাধ্যমে গলা বদলে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নাম করে ভুয়ো ফোন করা হচ্ছে। অসাধু উদ্দেশ্য় নিয়েই এসব করা হচ্ছে। এরপরই পুলিশ এনিয়ে খোঁজখবর করা শুরু করে। শেষ পর্যন্ত পুলিশ দুই রূপান্তরকামীর সন্ধান পায়। তারাই এই কাণ্ড ঘটাচ্ছিল বলে অভিযোগ। 

এরপর তদন্তে নেমে পুলিশ হুগলির পান্ডুয়া থেকে অপর এক ব্যক্তিকে গ্রেফতার করে। ধৃতের নাম অরিন্দম ঘোষ। সে ওই অভিযুক্তদের সফটওয়ার সরবরাহ করেছিল বলে অভিযোগ। তবে এই ঘটনায় আর কেউ যুক্ত কি না তা পুলিশ খতিয়ে দেখছে। 

সূত্রের খবর, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের নাম করেই ফোনটা করা হয়েছিল। কার্যত প্রতারণার বড় ছক ছিল তাদের। সেকারণেই অভিষেকের নাম করে ফোন করা হয়েছিল। কিন্তু রায়গঞ্জ পুরসভার ভাইস চেয়ারম্যানের বিষয়টি নিয়ে সন্দেহ হয়। এরপর তিনি পুলিশের কাছে গোটা বিষয়টি জানান। এরপর পুলিশ তদন্তে নামে। 

তদন্তে নেমে পুলিশ দিল্লি থেকে দুজনকে গ্রেফতার করে। তাদের মধ্যে একজন রূপান্তরকামী। তার নাম সোফিয়া চক্রবর্তী। অপর ধৃতের নাম অভিষেক চৌধুরী। এরপর পুলিশ খোঁজ করতে শুরু করে যে এর পেছনে আর কারা রয়েছে। এরপর বুধবার রাতে হুগলির পান্ডুয়া থেকে পুলিশ অপর এক ব্যক্তিকে গ্রেফতার করে। তার বাড়ি হুগলি। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, এই চক্রের সঙ্গে তারও যোগ রয়েছে। সে সফটওয়ার সরবরাহ করেছিল বলে মনে করা হচ্ছে। 

ব্যাঙ্কশাল আদালতে ধৃতদের তোলা হয়েছিল। তাদের ২৬শে জুন পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সরকারি আইনজীবী জানান যে এই গোটা ঘটনার পেছনে একটা চক্র কাজ করছে। 

তবে ধৃতদের মূল উদ্দেশ্য কী ছিল, তারা কী ধরনের সফটওয়ার ব্যবহার করছিল সবটা খতিয়ে দেখছে পুলিশ। সেই সঙ্গেই আর কোনও তৃণমূল নেতার কাছে এই ধরনের ভুয়ো ফোন গিয়েছে কি না সেটাও পুলিশ খোঁজ নিয়ে দেখছে। এই ধরনের ফোন থেকে সতর্ক হওয়ার জন্যও বলা হচ্ছে। 

বাংলার মুখ খবর

Latest News

পাশে নেই নাতাশা, আম্বানির ছেলের বিয়েতে হার্দিকের গলায় ভালোবাসার ছোঁয়া ২০৬০ সাল থেকে কমবে ভারতের জনসংখ্যা, চিনে কী হতে পারে, জানলে চমকে যাবেন Giorgia Meloni Video: বৈঠকে আসতে দেরি করছেন বাইডেন, মেলোনি কী করলেন দেখুন! ভিডিয়ো: দ্রাবিড়কে কখনও ওভাবে দেখিনি- লক্ষ্মণের গলায় T20 WC 2024 জয়ের স্মৃতিচারণ ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ ছেলের বিয়ের দিন নীতা আম্বানির সাজে কলকাতার কানেকশন, ঠিক যেন রাজরানি মুকেশ ঘরণী! জেলবন্দি মাও নেতা অর্ণবকে পিএইচডি করতে দিতে হবে… আশার আলো দেখালেন কুণাল অবাক হয়ে গিয়েছিলাম! সে তো আমাকে দেখেনি… কামিন্সের অজানা গল্প শোনালেন নীতীশ সংস্কৃত শ্লোক লেখা লেহেঙ্গা পরে তাক লাগিয়েছেন ইশা,বানাতে সময় লেগেছে ৪০০০ ঘণ্টা দেবশয়নী একাদশী কবে? জেনে নিন সঠিক দিনক্ষণ ও এই একাদশীর মাহাত্ম্য

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.