বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় ধরা পড়ল ভুয়ো কাস্টমস অফিসার, উদ্ধার হল কেন্দ্রীয় সরকারের জাল নথি
প্রতীকি ছবি

কলকাতায় ধরা পড়ল ভুয়ো কাস্টমস অফিসার, উদ্ধার হল কেন্দ্রীয় সরকারের জাল নথি

  • নিজের কাস্টমস অফিসার হওয়ার দাবি প্রমাণ করতে নিয়োগপত্র, বিদেশ মন্ত্রকের চিঠি ও সুপ্রিম কোর্টের মামলার সিডি পুলিশের কাছে জমা দেন তিনি। পরীক্ষা করে আধিকারিকরা জানতে পারেন সব নথিই ভুয়ো।

এবার কলকাতায় ধরা পড়ল ভুয়ো কাস্টমস অফিসার। অন্ময় গণ নামে ওই যুবককে বুধবার রাতে লেক টাউনের কালিন্দী এস্টেটের ফ্ল্যাট থেকে গ্রেফতার করেন পুলিশ আধিকারিকরা। অভিযোগ, ভুয়ো নথি দেখিয়ে বিয়ে করেন তিনি। এর পর পণের জন্য অকথ্য অত্যাচার চালান স্ত্রীর ওপর।

লেক টাউন থানা সূত্রে খবর, গত মে মাসে তাঁদের কাছে অন্ময়বাবুর স্ত্রী গার্হস্থ হিংসার অভিযোগ করেন। তদন্তে নেমে পুলিশ আধিকারিকরা জানতে পারেন নিজেকে ইন্দোনেশিয়ায় নিযুক্ত ভারতের কাস্টমস আধিকারিক বলে পরিচয় দিয়ে বিয়ে করেছিলেন তিনি। বিয়ের পর থেকে পণের জন্য স্ত্রীর ওপর অকথ্য অত্যাচার চালাতেন। এভাবে প্রায় ১৮ লক্ষ টাকা হাতিয়েছেন তিনি।

নিজের কাস্টমস অফিসার হওয়ার দাবি প্রমাণ করতে নিয়োগপত্র, বিদেশ মন্ত্রকের চিঠি ও সুপ্রিম কোর্টের মামলার সিডি পুলিশের কাছে জমা দেন তিনি। পরীক্ষা করে আধিকারিকরা জানতে পারেন সব নথিই ভুয়ো। কী করে কেন্দ্রীয় সরকারের নথি ওই যুবক জাল করলেন জানতে তদন্ত শুরু করেছেন গোয়েন্দারা।

বুধবার রাতে কালিন্দী এস্টেটের ফ্ল্যাট থেকে অন্ময় গণকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে প্রতারণা, বধূ নির্যাতন, সরকারি নথি জাল করার অভিযোগে মামলা দায়ের হয়েছে।

 

বন্ধ করুন