বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার জালে ভুয়ো ইডি অফিসার, প্রতারণার শিকার খোদ তৃণমূল কংগ্রেস সাংসদ
তৃণমূল সাংসদ শান্তনু সেন। ফাইল ছবি
তৃণমূল সাংসদ শান্তনু সেন। ফাইল ছবি

এবার জালে ভুয়ো ইডি অফিসার, প্রতারণার শিকার খোদ তৃণমূল কংগ্রেস সাংসদ

  • ইডি অফিসার পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে প্রতারণা করেন বলে অভিযোগ।

রাজ্যজুড়ে এখন ভুয়ো চিকিৎসক, আমলা–সহ নানা পদের লোকজন ধরা পড়ছে। কিন্তু তাতেও থেমে নেই এই প্রতারণা চক্র। এবার তার প্রমাণ মিলল খাস কলকাতায়। তাও আবার তৃণমূল কংগ্রেস সাংসদকে প্রতারণা করতে গিয়ে। এবার ভুয়ো ইডি অফিসারের প্রতারণার শিকার হলেন তৃণমূল কংগ্রেস সাংসদ শান্তনু সেন। ইডি অফিসার পরিচয় দিয়ে এক ব্যক্তি তাঁকে প্রতারণা করেন বলে অভিযোগ। ইতিমধ্যেই লালবাজারে অভিযোগ দায়ের করেছেন শান্তনু সেন। তাঁর অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে এক ব্যক্তিকে।

অভিযোগ, সাংসদের কাছে টাকা চাওয়া হয়েছিল। তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের কাছে ওই উড়ো ফোনটি আসে। ফোনের অপরপ্রান্ত থেকে নিজেকে ইডি অফিসার হিসেবে পরিচয় দেন ওই ব্যক্তি। শান্তনু মিত্র বলে পরিচয় দেওয়া হয়। তারপর কারণ দেখিয়ে সাংসদ শান্তনু সেনের থেকে টাকা চায় ওই ব্যক্তি। তখন লালবাজারে যোগাযোগ করেন তৃণমূল কংগ্রেস সাংসদ। অভিযোগ দায়ের হয় করেয়া থানাতেও। পুলিশ ওই ফোনের সূত্র ধরেই গ্রেফতার করে অভিযুক্ত চন্দন রায়কে। ধৃতের বাড়ি দমদমের গোরক্ষবাসি লেনে।

পুলিশ সূত্রে খবর, এই ঘটনার সঙ্গে আর কেউ জড়িয়ে আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এই ব্যক্তি একই চালে আর কোথায় কোথায় ফোন করেছে, তার ফাঁদে আর কেউ পা দিয়েছেন কিনা, সবই খতিয়ে দেখা হচ্ছে। এই সাহসিকতা অবাক করার মতো। কীভাবে একজন সাংসদকে জালে ফেলার চেষ্টা করল ওই ব্যাক্তি? নেপথ্যে কি আদৌ কোনও বড় মাথা বা চক্র কাজ করছে? তা না হলে রাজনীতিবিদকে ফোন করে প্রতারণার জাল বিছানো সহজ নয় বলে মনে করছেন তদন্তকারীরা।

বন্ধ করুন