বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভুয়ো আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান গ্রেফতার, শহর জুড়ে চাঞ্চল্য
ধৃত তারক মণ্ডল(ভুয়ো চেয়ারম্যান) নিউটাউনের বাসিন্দা
ধৃত তারক মণ্ডল(ভুয়ো চেয়ারম্যান) নিউটাউনের বাসিন্দা

ভুয়ো আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান গ্রেফতার, শহর জুড়ে চাঞ্চল্য

  • তারপর গাড়িটিকে আটকায়। বৈধ কাগজপত্র চাওয়া হলে দেখাতে না পারায় তাদেরকে আটক করা হয়।

এবার শহরে ধরা পড়ল ভুয়ো আন্তর্জাতিক মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। তাঁকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে নিউটাউন থানার পুলিশ। একইসঙ্গে তাঁর গাড়ির চালক ও সঙ্গে থাকা দুই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়। হিউম্যান রাইটসের লোগো লাগানো বিলাসবহুল গাড়িটিকে বাজেয়াপ্ত করা হয়। মঙ্গলবার তাদের বারাসত আদালতে তোলা হয়। নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করেছে পুলিশ। ধৃতরা হলো তারক মণ্ডল(ভুয়ো চেয়ারম্যান) নিউটাউনের বাসিন্দা, সত্যেন্দ্রনাথ যাদব(গাড়ির চালক) বিহারের বাসিন্দা–সহ আরও দু’‌জন।

পুলিশ সূত্রে খবর, সোমবার বিকালে নিউটাউন এলাকার নারকেলবাগান মোড়ে টহলদারি পুলিশ ওই গাড়িটিকে দেখে। তখন সন্দেহ হয়। তারপর গাড়িটিকে আটকায়। বৈধ কাগজপত্র চাওয়া হলে দেখাতে না পারায় তাদেরকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে, ইনোভা গাড়ি নিয়ে ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস কমিশনের লোগো লাগিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াত এবং তার সঙ্গে থাকা দু’‌জনকে নিরাপত্তারক্ষী হিসাবে ব্যবহার করত। যদিও ওই দু’‌জন পেশায় শ্রমিক।

জানা গিয়েছে, এরা মূলত বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়ে সমস্যায় পড়েছে এমন মানুষদের খুঁজে বের করে তাদের সমস্যা মিটিয়ে দেবে বলে আশ্বস্ত করে টাকা তুলত। সে পুলিশি সমস্যা হোক বা প্রোমোটিং সংক্রান্ত সমস্যা। সব কিছু মিটিয়ে দেওয়ার নাম করে টাকা আদায় করত। মঙ্গলবার তাদের বারাসত আদালতে তোলা হয়।

বন্ধ করুন