বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শহরে গ্রেফতার ভুয়ো ‘‌র’‌ অফিসার, রাজ্যপালের অভিযোগে পর্দা–ফাঁস চিকিৎসকের
গ্রেফতার হলেন ভুয়ো ‘‌র’‌ অফিসার। (HT_PRINT)

শহরে গ্রেফতার ভুয়ো ‘‌র’‌ অফিসার, রাজ্যপালের অভিযোগে পর্দা–ফাঁস চিকিৎসকের

  • এই ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ।

খাস কলকাতায় গ্রেফতার হলেন ভুয়ো ‘‌র’‌ অফিসার। আজ, শুক্রবার বছরের শেষদিন। এদিন এই খবর প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে। আসলে ওই ব্যক্তি পেশায় চিকিৎসক। কিন্তু নিজেকে তিনি ‘‌র’‌–এর অফিসার বলে দাবি করতেন। এমনকী তিনি রাজ্যপাল জগদীপ ধনখড় এবং কেন্দ্রীয় নির্বাচন কমিশনারকে চিঠি পর্যন্ত লিখেছেন বলে খবর।

পুলিশ সূত্রে খবর, তাঁর চিঠিতে নানা পরামর্শ উল্লেখ করা থাকত। আর এই ভুয়ো পরিচয় দিয়ে নানা মানুষের সঙ্গে প্রতারণা করতেন তিনি। এই ভুয়ো পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার বেশি রাতে রবীন্দ্র সরোবর থেকে তাঁকে গ্রেফতার করা হয়। এই ব্যক্তির নাম মণিময় মণ্ডল।

জানা গিয়েছে, এই মণিময় মণ্ডল কয়েক বছর ধরে নিজেকে ‘‌র’‌–এর আইপিএস অফিসার বলে পরিচয় দিতেন। চিঠি লিখে পরার্মশও দিতেন প্রভাবশালী ব্যক্তিদের। তবে কাকে কি পরামর্শ দিয়েছেন তা এখনও প্রকাশ্যে আসেনি। তবে রাজ্যপাল জগদীপ ধনখড়ের অভিযোগের ভিত্তিতেই এই ভুয়ো ‘‌র’‌–এর অফিসারকে নাগালে পায় পুলিশ। গোটা ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

ঠিক কী ঘটেছে?‌ লালবাজার সূত্রে খবর, রাজ্যপাল এমন চিঠি পেয়ে বেশ চমকে যান। তখন হেয়ার স্ট্রিট থানায় বিষয়টি নিয়ে অভিযোগ করেন। তারপরই তদন্ত শুরু করে লালবাজারের গোয়েন্দা বিভাগ। তদন্তে নাগাল পাওয়া যায় মণিময়ের শাগরেদের। তাকে ধরেই উঠে আসে এই ভুয়ো অফিসারের তথ্য। তখন ওই চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার হওয়া ওই চিকিৎসককের বিরুদ্ধে ভুয়ো পরিচয়, অপরাধমূলক ষড়যন্ত্র, জালিয়াতি এবং প্রতারণা–সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বন্ধ করুন