বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > False Fire Alert in IndiGo flight: 'ভুয়ো' ফায়ার অ্যালার্ম, কলকাতায় অবতরণের আগে আতঙ্ক ছড়াল ইন্ডিগো বিমানে

False Fire Alert in IndiGo flight: 'ভুয়ো' ফায়ার অ্যালার্ম, কলকাতায় অবতরণের আগে আতঙ্ক ছড়াল ইন্ডিগো বিমানে

ইন্ডিগোর বিমান।

False Fire Alert in IndiGo flight: পরীক্ষা-নিরীক্ষার পর উড়ান সংস্থার তরফে দাবি করা হয়েছে, বিমানে আগুন লাগেনি। 'ভুয়ো' ‘ফায়ার অ্যালার্ম’ বেজেছিল। তারপর ১৬৫ জন যাত্রী নিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। সকল যাত্রীই সুরক্ষিত আছেন।

কলকাতায় অবতরণের আগে ‘ফায়ার অ্যালার্ম’ বেজে উঠেছিল। তার জেরে রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছিল ইন্ডিগোর একটি বিমানে। জরুরি ভিত্তিতে বিমানটি কলকাতায় অবতরণ করে। যদিও পরীক্ষা-নিরীক্ষার পর উড়ান সংস্থার তরফে দাবি করা হয়েছে, বিমানে আগুন লাগেনি। ভুয়ো ‘ফায়ার অ্যালার্ম’ বেজেছিল।

রবিবার সকালে কলকাতায় অবতরণের আগে দিল্লি থেকে আগত ইন্ডিগোর ৬ই-২৫১৩ (ভিটি-আইজেএ) বিমানের মালপত্র রাখায় জায়গা থেকে 'ফায়ার অ্যালার্ম' বেজে ওঠে। অগ্রাধিকারের ভিত্তিতে অবতরণের জন্য এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি) আর্জি জানান পাইলট। বিমানের ভিতরে ‘মে ডে’ (জীবন ঝুঁকির মধ্যে আছে, এমনই জরুরি বার্তা) ঘোষণা করা হয়। তারপর ১৬৫ জন যাত্রী নিয়ে কলকাতা বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। সকল যাত্রীই সুরক্ষিত আছেন।

আরও পড়ুন: Flight Delayed over couple chatting: মোবাইলে গার্লফ্রেন্ডের সঙ্গে মেসেজ বয়ফ্রেন্ডের, ৬ ঘণ্টা দেরিতে ছাড়ল বিমান!

ইন্ডিগোর তরফে জানানো হয়েছে, স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর (এসওপি) মেনে কলকাতা বিমান অবতরণ করিয়েছেন পাইলট। অসামরিক বিমান পরিবহণের নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের (ডিজিসিএ) এক আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই বলেছে, 'স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর মেনে অগ্রাধিকারের ভিত্তিতে বিমান অবতরণ করিয়েছেন পাইলট। বিমানের অবতরণের পর বিস্তারিত খতিয়ে দেওয়া হয়। শনাক্তকরণ সিস্টেমে প্রয়োজনীয় সংশোধন প্রক্রিয়া চলছে।' পরে উড়ান সংস্থার তরফেও বিবৃতি জারি করে জানানো হয়, আগুন লাগেনি। তাও সত্ত্বেও কেন ফায়ার অ্যালার্ম বেজেছিল, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: Indigo: প্রবল ঝড় বৃষ্টিতে বিমানবন্দরে বিপত্তি! বাজ পড়ে আহত ইন্ডিগোর ২ ইঞ্জিনিয়ার

ইন্ডিগোর বিমান

সম্প্রতি ফোনে প্রেমিক এবং প্রেমিকের মেসেজের গুঁতোয় ছয় ঘণ্টা দেরিতে ছেড়েছিল ইন্ডিগোর বিমান। এমনই কাণ্ড ঘটেছিল ম্যাঙ্গালুরুতে। সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, গত ১৪ অগস্ট ইন্ডিগোর ম্যাঙ্গালুরু-মুম্বই বিমানের এক মহিলা যাত্রী দাবি করেন যে সহযাত্রীর মোবাইল ফোনে সন্দেহজনক মেসেজ এসেছে। ওই যুবকের ফোনে মেসেজ দেখে বিমানকর্মীদের জানিয়েছিলেন মহিলা। দ্রুত খবর দেওয়া হয়েছিল এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি)।

কোনওরকম ঝুঁকি না নিয়ে ওড়ার মুখে বিমানটি ‘বে’-তে ফিরিয়ে আনা হয়েছিল। তড়িঘড়ি বিমান থেকে নামিয়ে আনা হয়েছিল যাত্রীদের। খতিয়ে দেওয়া হয়েছিল যাত্রীদের ব্যাগপত্তর। তবে সন্দেহজনক কিছু মেলেনি। শেষপর্যন্ত বিকেল পাঁচটায় (নির্ধারিত সময়ের ছয় ঘণ্টা পরে) মুম্বইয়ের উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগোর বিমানটি। যে বিমানে ১৮৫ জন যাত্রী ছিলেন।

কী মেসেজ দেখে সন্দেহজনক মনে হয়েছিল?

পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, গার্লফ্রেন্ডের সঙ্গে ফোনে মেসেজ করছিলেন ওই যুবক। ম্যাঙ্গালুরু থেকেই ওই যুবতীর বেঙ্গালুরুর বিমান ধরার কথা ছিল। তবে নিজের বিমান ধরতে পারেননি ওই তরুণী। লাগাতার কয়েক ঘণ্টার জিজ্ঞাসাবাদের জন্য তাঁর বয়ফ্রেন্ডকে মুম্বইগামী বিমানে উঠতে দেওয়া হয়নি।

বাংলার মুখ খবর

Latest News

খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা ATP Masters 1000: সেমিতে হেরে জকোভিচের বিদায়! সময়টা ভালো যাচ্ছে না, মানলেন নোভাক নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের সকাল থেকে বাজান পয়লা বৈশাখের গান, প্লেলিস্ট আর গানের কথাগুলি দেখে নিন এখানে আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো ২৪-এর বাংলায় TMC-কে ছাপিয়ে যাবে BJP! দাবি জনমত সমীক্ষায়, কোন ৫ অঙ্কে তা সম্ভব? ওরি-কে নাচতে দেখে হেসে ফেললেন তৃণা! কাঁধে হাত দিয়ে তুললেন ছবি স্পেশাল পোজে সলমন খানকে খুনের চেষ্টা? রবিবার সকালে গ্যালাক্সি-র সামনে চলল গুলি, তদন্তে পুলিশ

Latest IPL News

এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.