বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Anish Khan: আনিসের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি জানিয়ে ডিভিশন বেঞ্চে পরিবার
নিহত ছাত্রনেতা আনিস খান।

Anish Khan: আনিসের মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি জানিয়ে ডিভিশন বেঞ্চে পরিবার

  • আনিসের পরিবারের অভিযোগ, আনিসের মৃত্যুর ঘটনার দিন পুলিশের ভূমিকা ঠিক ছিল না। ঘটনার দিন রাতে পুলিশের পোশাকে কারা এসেছিল, সেই প্রশ্নই তুলেছে পরিবারের সদস্যরা। ইতিমধ্যে এই ঘটনায় হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলেন্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে গ্রেফতার করেছে পুলিশ।

‌আনিস খান মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের আর্জি নিয়ে ডিভিশন বেঞ্চে গেলেন আনিসের বাবা। এর আগে কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চ সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দেয়। আগামী সপ্তাহে ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

আনিস খানের মৃত্যুর পর প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবিতে অনড় ছিলেন আনিসের পরিবারের সদস্যরা। আনিসের মৃত্যুতে পুলিশের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলেছিলেন তাঁর বাবা। আনিস খানের মৃত্যুর তদন্ত করতে সিট গঠন করা হয়। কিন্তু সিটের তদন্তের ওপর ভরসা রাখতে পারছিল না আনিসের পরিবার। সিটের প্রস্তাব মেনে দ্বিতীয়বার আনিসের দেহ ময়নাতদন্তের জন্য রাজি হচ্ছিল না পরিবারের সদস্যরা। এরপরই আদালতের দ্বারস্থ হয় রাজ্য। সেই মামলায় গত মঙ্গলবার বিচারপতি রাজশেখর মান্থা আনিসের পরিবারের তরফে সিবিআই তদন্তের আর্জি খারিজ করে দেয়।

আদালতের রায় যেদিন বেরিয়েছিল, সেদিনই আনিসের বাবা জানিয়েছিলেন, ‘‌আমি সিটের তদন্তের ওপর ভরসা রাখতে পারছি না। সেইজন্যই আদালতের নজরদারিতে সিবিআই তদন্ত চেয়েছিলাম। কিন্তু হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ তা খারিজ করে দিল। আমরা এরপর ডিভিশন বেঞ্চে যাব।’‌ আনিসের বাবার কথা মতো শেষ পর্যন্ত ডিভিশন বেঞ্চে গেল আনিসের পরিবার। আনিসের পরিবারের অভিযোগ, আনিসের মৃত্যুর ঘটনার দিন পুলিশের ভূমিকা ঠিক ছিল না। ঘটনার দিন রাতে পুলিশের পোশাকে কারা এসেছিল, সেই প্রশ্নই তুলেছে পরিবারের সদস্যরা। ইতিমধ্যে এই ঘটনায় হোমগার্ড কাশীনাথ বেরা ও সিভিক ভলেন্টিয়ার প্রীতম ভট্টাচার্যকে গ্রেফতার করেছে পুলিশ। আনিসের মৃত্যুর জন্য কী পুলিশই দায়ী, কারা খুন করল আনিসকে, সেটাই এখনও প্রশ্ন।

বন্ধ করুন