বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Barasat: অপহরণ করে ধর্ষণ, আত্মঘাতী নাবালিকা, সুবিচার চেয়ে মুখ্যমন্ত্রীকে আবেদন পরিবারের
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি। (PTI)

Barasat: অপহরণ করে ধর্ষণ, আত্মঘাতী নাবালিকা, সুবিচার চেয়ে মুখ্যমন্ত্রীকে আবেদন পরিবারের

  • কয়েক বছর আগে নবম শ্রেণির ওই ছাত্রীকে অপহরণ করে ধর্ষণ করেছিল এক যুবক। এরপরে নাবালিকা অবসাদে ভুগতে থাকে। এদিকে ধর্ষণের ঘটনায় পুলিশের কাছে অভিযোগ জানায় নির্যাতিতার পরিবার। কিন্তু, পুলিশ সালিশি সভা ডেকে সেই বিষয়টি মিটমাট করে নেওয়ার পরামর্শ দেয়

ধর্ষণের ঘটনায় বিচার না পেয়ে আত্মঘাতী হয়েছিল বারাসতের এক নাবালিকা। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছিল। এবার সেই ঘটনায় দোষীদের শাস্তি দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরই ভরসা রাখলেন নির্যাতিতা নাবালিকার পরিবার। গতকাল বিচার চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি পাঠিয়েছে ওই নাবালিকার পরিবার। উল্লেখ্য, সম্প্রতি রাজ্যে একের পর এক ধর্ষণের ঘটনায় সিবিআই তদন্তের দাবি উঠেছে। হাঁসখালি ধর্ষণকাণ্ডে তদন্তভার পেয়েছে সিবিআই। সেই আবহে মুখ্যমন্ত্রী উপরেই আস্থা রাখছেন বারাসতের ওই নাবালিকার পরিবার।

পারিবারিক সূত্রে জানা গিয়েছে, কয়েক বছর আগে নবম শ্রেণির ওই ছাত্রীকে অপহরণ করে ধর্ষণ করেছিল এক যুবক। এরপরে নাবালিকা অবসাদে ভুগতে থাকে। এদিকে ধর্ষণের ঘটনায় পুলিশের কাছে অভিযোগ জানায় নির্যাতিতার পরিবার। কিন্তু, পুলিশ সালিশি সভা ডেকে সেই বিষয়টি মিটমাট করে নেওয়ার পরামর্শ দেয়। অবশেষে বিচার না পেয়ে নাবালিকা গত ৪ এপ্রিল আত্মঘাতী হয়। কিন্তু, ঘটনার ২৩ দিন কেটে যাওয়ার পরেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি বলে অভিযোগ।

পরিবারের অভিযোগ, নাবালিকার মৃত্যুর পর তারা বিষয়টি স্থানীয় থানায় জানিয়েছিলেন।তার পরেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। অভিযুক্তকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি বলে অভিযোগ। শেষে এই ঘটনার বিচার চেয়ে বারাসত পুলিশ জেলার সুপারের কাছে আবেদন জানিয়েছে ওই পরিবার। একইসঙ্গে মুখ্যমন্ত্রীর কাছে গতকাল একটি চিঠি দিয়েছে। পরিবারের অভিযোগ, সালিশি সভায় বিষয়টি মিটমাট করে দেওয়ার পরেও অভিযুক্ত যুবক নাবালিকার উপর নির্যাতন চালায়। সেই অবসাদে আত্মঘাতী হয়েছিল ওই নাবালিকা। তাই শেষ পর্যন্ত তারা মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন।

বন্ধ করুন