বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Golfgreen BJP worker murder: গল্ফগ্রিনের বিজেপি কর্মী খুনে থানার সিসিটিভি ফুটেজ সংরক্ষণের দাবি পরিবারের
নিহত দীপঙ্কর সাহা। ফাইল ছবি

Golfgreen BJP worker murder: গল্ফগ্রিনের বিজেপি কর্মী খুনে থানার সিসিটিভি ফুটেজ সংরক্ষণের দাবি পরিবারের

  • আইনজীবীর বক্তব্য, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সমস্ত থানাতে সিসিটিভি থাকা প্রয়োজন। তা নজরদারির জন্য রাজ্যে কমিটিও রয়েছে। মৃত্যুর ঘটনায় সিসিটিভি ফুটেজ পেলে পুলিশি অত্যাচারের বিষয়টি স্পষ্ট হবে বলে তিনি মনে করছেন।

গল্ফগ্রিন থানার আজাদগড়ের বিজেপি কর্মী দীপঙ্কর সাহার মৃত্যুতে পুলিশি অত্যাচারের অভিযোগ তুলে আগেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে পরিবার। সেই মামলায় অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে থানার সিসিটিভি ফুটেজ সংরক্ষণের দাবী জানাল দীপঙ্করের পরিবার। আজ মঙ্গলবার নিহত বিজেপি কর্মীর পরিবারের আইনজীবী থানার সিসিটিভি ফুটেজ কলকাতা হাইকোর্টের রেজিস্টারের কাছে জমা দেওয়ার আর্জি জানিয়েছেন।

আইনজীবীর বক্তব্য, সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী সমস্ত থানাতে সিসিটিভি থাকা প্রয়োজন। তা নজরদারির জন্য রাজ্যে কমিটিও রয়েছে। মৃত্যুর ঘটনায় সিসিটিভি ফুটেজ পেলে পুলিশি অত্যাচারের বিষয়টি স্পষ্ট হবে বলে তিনি মনে করছেন। তদন্তের স্বার্থে তিনি কলকাতা হাইকোর্টের রেজিস্টারের কাছে এই সিসিটিভি ফুটেজ জমা দেওয়ার আবেদন জানিয়েছেন।

গত ৩১ জুলাই আজাদগড়ের বাসিন্দা দীপঙ্কর সাহাকে কয়েকজন ব্যক্তি পুলিশ পরিচয় দিয়ে থানায় ডেকে নিয়ে যায়। পরিবারের দাবি, যারা থানায় ডেকে নিয়ে গিয়েছিলেন তারা বলেছিলেন ‘বড়বাবু থানায় ডাকছেন।’ এরপর ওই রাতে গুরুতর জঘম অবস্থায় বাড়ি ফেরেন দীপঙ্কর। পারিবারিক সূত্রে জানা গিয়েছে, পুলিশ তাকে বাড়ির কিছুটা আগেই ছেড়ে দিয়েছিল। দীপঙ্কর তার পরিবারের সদস্যদের জানিয়েছিলেন, পুলিশ কর্মীরা তাকে মারধর করেছেন। এরপর ওই রাতেই শারীরিক অবস্থার অবনতি হয় দীপঙ্করের। ২ আগস্ট তাকে শিশুমঙ্গল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাকে এম আর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানেই মৃত্যু হয়।

পরিবারের অভিযোগ, পুলিশি অত্যাচারে মৃত্যু হয়েছে দীপঙ্করের। ঘটনার পরেই তিন পুলিশ কর্মীকে ক্লোজ করা হয়। পরিবারের দাবি, দীপঙ্করের দাদা রাজীব সাহা পুরভোটে বিজেপি প্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন। রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তাকে খুন করা হয়েছে। চলতি সিসিটিভি ফুটেজ সংক্রান্ত মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন