বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fare from Sealdah Metro Station: পুরনো স্মার্ট কার্ড দিয়েই শিয়ালদা মেট্রোয় ওঠা যাবে? কোন স্টেশনে যেতে ভাড়া কত?
বাণিজ্যিকভাবে শিয়ালদা স্টেশন থেকে বাণিজ্যিকভাবে মেট্রো পরিষেবা শুরু হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

Fare from Sealdah Metro Station: পুরনো স্মার্ট কার্ড দিয়েই শিয়ালদা মেট্রোয় ওঠা যাবে? কোন স্টেশনে যেতে ভাড়া কত?

  • Fare from Sealdah Metro Station: বাণিজ্যিকভাবে শিয়ালদা স্টেশন থেকে বাণিজ্যিকভাবে মেট্রো পরিষেবা শুরু হল। একেবারে ঘড়ি ধরে সকাল ৬ টা ৫৫ মিনিটে শিয়ালদা থেকে প্রথম মেট্রো ছাড়ে। প্রথম মেট্রোয় শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ যেতে পাক্কা ২১ মিনিট লাগে।

দীর্ঘদিনের প্রতীক্ষার অবসান। অবশেষে বাণিজ্যিকভাবে শিয়ালদা স্টেশন থেকে বাণিজ্যিকভাবে মেট্রো পরিষেবা শুরু হল। একেবারে ঘড়ি ধরে সকাল ৬ টা ৫৫ মিনিটে শিয়ালদা থেকে প্রথম মেট্রো ছাড়ে। যা এখনও পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের সবথেকে গুরুত্বপূর্ণ স্টেশন।

ঐতিহাসিক দিনের সাক্ষী থাকতে মেট্রো স্টেশনের গেট খোলার আগে থেকেই ভিড় জমতে শুরু করে। অনেকেই শিয়ালদা স্টেশন থেকে প্রথম বাণিজ্যিক পরিষেবার সাক্ষী থাকার জন্য মেট্রো চড়েন। শিয়ালদা থেকে প্রথম মেট্রোয় চড়ে সকাল ৭ টা ১৬ মিনিটে সল্টলেক সেক্টর ফাইভে পৌঁছান তাঁরা। অর্থাৎ শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ যেতে পাক্কা ২১ মিনিট লাগে।

শিয়ালদা থেকে কোন স্টেশনে যেতে কত টাকা ভাড়া লাগবে?

  • শিয়ালদা থেকে ফুলবাগান: ১০ টাকা। 
  • শিয়ালদা থেকে সল্টলেক স্টেডিয়াম: ১০ টাকা। 
  • শিয়ালদা থেকে বেঙ্গল কেমিক্যাল: ১০ টাকা। 
  • শিয়ালদা থেকে সিটি সেন্টার: ২০ টাকা। 
  • শিয়ালদা থেকে সেন্ট্রাল পার্ক: ২০ টাকা। 
  • শিয়ালদা থেকে করুণাময়ী: ২০ টাকা। 
  • শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ: ২০ টাকা।

আরও পড়ুন: Sealdah Metro Timings: শিয়ালদা থেকে প্রথম ও শেষ মেট্রো কখন ছাড়বে? রাতে শেষ লোকাল ট্রেন কি পাবেন?

নর্থ-সাউথ মেট্রো করিডরের স্মার্ট কার্ড কি ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরে ব্যবহার করা যাবে?

হ্যাঁ। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের যাতায়াতের জন্য আগে থেকেই নর্থ-সাউথ মেট্রো করিডরের স্মার্ট কার্ড ব্যবহার করা যায়। অর্থাৎ কবি সুভাষ-দক্ষিণেশ্বর-কবি সুভাষ মেট্রো রুটে যে স্মার্ট কার্ড যাতায়াত করেন, তা ব্যবহার করেই ইস্ট-ওয়েস্ট মেট্রোয় উঠতে পারবেন।

বন্ধ করুন