বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মানুষের কাছে দায়বদ্ধ থেকে কাউন্সিলরদের কাজ করার বার্তা ফিরহাদের
ফিরহাদ হাকিম। ফাইল ছবি।

মানুষের কাছে দায়বদ্ধ থেকে কাউন্সিলরদের কাজ করার বার্তা ফিরহাদের

  • শপথ নিলেন তৃণমূলের ১২৫ জন কাউন্সিলর। শুক্রবার শপথ গ্রহণ অনুষ্ঠানে কাউন্সিলরদের মানুষের কাছে দায়বদ্ধ থেকে কাজ করার বার্তা দিলেন ফিরহাদ হাকিম।

একুশের পুরভোটে ১৪৪টি আসনের মধ্যে তৃণমূলের দখলে এসেছে ১৩৪টি আসন। নিরঙ্কুশ ভোটে জয়ের পর ফিরহাদ হাকিমকে কলকাতা পুরসভার নতুন মেয়র ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী মঙ্গলবার তিনি মেয়র হিসেবে শপথ নেবেন। তার আগে শপথ নিলেন তৃণমূলের ১২৫ জন কাউন্সিলর। শুক্রবার শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে কাউন্সিলরদের মানুষের কাছে দায়বদ্ধ থেকে কাজ করার বার্তা দিলেন ফিরহাদ হাকিম।

কাউন্সিলরদের বার্তা দিয়ে ফিরহাদ বলেছেন, 'মানুষ ডাকলেই সারা দিতে হবে। আরও বেশি করে কাজ করার জন্য সাধারণ মানুষের কাছে দায়বদ্ধ থাকতে হবে।' পুরসভা সূত্রে জানা যাচ্ছে, তৃণমূলের বাকি কাউন্সিলররা শপথ নেবেন আগামী সোমবার। এবারের পুরভোটে অনেক নতুন কাউন্সিলর পেয়েছে তৃণমূল। অনেকেই রয়েছেন যারা প্রথমবার কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন। ফলে কাউন্সিলর হিসেবে তাদের কাজ করার অভিজ্ঞতা নেই বললেই চলে। 

এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম বলেছেন,' পুরসভার কাজ কিভাবে করতে হয় তা নিয়ে নতুনদের প্রশিক্ষণ দেওয়া হবে।' সে ক্ষেত্রে মেয়র পারিষদ দেবাশিস কুমার এবং অতীন ঘোষের মতো অভিজ্ঞ কাউন্সিলররা তাদের প্রশিক্ষণ দিতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন ফিরহাদ। মেয়র এবং মেয়ের পারিষদের শপথ নেওয়ার পরে তাদের প্রশিক্ষণের দিন ঠিক করা হবে বলে তিনি জানিয়েছেন। এর পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনে জনমানসের সামনে রিপোর্ট কার্ড পেশ করার বিষয়টি নিয়েও পুরসভায় আলোচনা করার কথা জানান ফিরহাদ।

পুরভোটে তৃণমূলের ইস্তেহারে ১০ দফা প্রতিশ্রুতির কথা জানানো হয়েছিল। এ প্রসঙ্গে এদিন ফিরহাদ হাকিম জানান, 'আমরা যে প্রতিশ্রুতি দিয়েছিলাম সেগুলি বাস্তবায়িত করার লক্ষ্যে কাজ করব।' একইসঙ্গে কাউন্সিলরদের আরও তৎপর এবং কর্মঠ হতে বলেছেন ফিরহাদ হাকিম। তাঁর বার্তা, 'কোনও মানুষ সমস্যায় পড়লে সেখানে কাউন্সিলরদের ছুটে যেতে হবে। তৎপরতার সঙ্গে সমস্ত কাজ করতে হবে।'

বন্ধ করুন