বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুরভোটে কংগ্রেস - ISF-এর হাত ধরলে বামফ্রন্ট ছাড়বে ফরওয়ার্ড ব্লক
ছবি সৌজন্য–এএনআই।
ছবি সৌজন্য–এএনআই।

কলকাতা পুরভোটে কংগ্রেস - ISF-এর হাত ধরলে বামফ্রন্ট ছাড়বে ফরওয়ার্ড ব্লক

  • বিধানসভা নির্বাচনে কংগ্রেস ও ISF-এর সঙ্গে জোট করে যে ভরাডুবি হয়েছে তার পুনরাবৃত্তি আর চায় না তারা। তাই কোনও পরিস্থিতিতেই এই ২ দলের সঙ্গে জোট মেনে নেবে না তারা।

কলকাতা পুরভোটে বামফ্রন্টের বাইরে কোনও দলের সঙ্গে জোট চায় না তারা। সোমবার পুরভোটের প্রস্তুতি নিয়ে বামফ্রন্টের বৈঠকে স্পষ্ট করে দিল ফরওয়ার্ড ব্লক। এমনকী কংগ্রেস বা ISF-এর সঙ্গে জোট করলে তারা আলাদা লড়বে বলেও হুঁশিয়ারি দিয়েছেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়।

এদিন ফরওয়ার্ড ব্লকের তরফে স্পষ্ট জানানো হয়েছে, বিধানসভা নির্বাচনে কংগ্রেস ও ISF-এর সঙ্গে জোট করে যে ভরাডুবি হয়েছে তার পুনরাবৃত্তি আর চায় না তারা। তাই কোনও পরিস্থিতিতেই এই ২ দলের সঙ্গে জোট মেনে নেবে না তারা। পুরনো বামফ্রন্ট একজোট হয়ে লড়ুক, এটাই চায় তারা। কোনও ভাবে কংগ্রেস বা ISF-এর সঙ্গে জোট হলে পুরভোটে ফরওয়ার্ড ব্লক বামফ্রন্ট ছেড়ে বেরিয়ে একা প্রতিদ্বন্দিতা করবে বলে বৈঠকে জানিয়ে দিয়েছেন নরেন চট্টোপাধ্যায়।

কলকাতা পুরভোট ঘোষণা না হলেও তা নিয়ে চড়তে শুরু করেছে রাজনীতি। সম্প্রতি জোট নিয়ে বিমান বসু বলেন, কংগ্রেস বা বামফ্রন্ট কেউ জোট ছেড়ে বেরিয়ে গিয়েছে এমন ঘোষণা তো করেনি। ওদিকে রবিবার ছিল ISF-এর রাজ্য কমিটির বৈঠক। তাতে সিদ্ধান্ত হয়েছে কলকাতা পুরভোটে একাই লড়বে আব্বাসের দল। প্রয়োজনে বাছাই করা কয়েকটি ওয়ার্ডেই প্রার্থী দেবে তারা।

এদিন বামফ্রন্টের বৈঠকে কোনও ওয়ার্ডে বামফ্রন্ট প্রার্থী দিতে না পারলে কী হবে তা নিয়েও প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। জানানো হয়েছে, তেমন হলে সেখানকার কোনও প্রগতিশীল প্রার্থীকে সমর্থন করবে বামেরা। প্রশ্ন হল, কলকাতাতেই প্রার্থী না দেওয়ার মতো অবস্থায় পৌঁছলে বাকি রাজ্যে কী দশা তাদের?

 

বন্ধ করুন