বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Ferry service in new route: হাওড়া পর্যন্ত মেট্রো চালুর পর জলপথে কমেছে যাত্রী, নতুন রুটে চলবে ফেরি পরিষেবা

Ferry service in new route: হাওড়া পর্যন্ত মেট্রো চালুর পর জলপথে কমেছে যাত্রী, নতুন রুটে চলবে ফেরি পরিষেবা

হাওড়া পর্যন্ত মেট্রো চালুর পর জলপথে কমেছে যাত্রী, নতুন রুটে চলবে ফেরি পরিষেবা

কাশিপুর-হাওড়া, বেলুড়-বরানগরের মধ্যে নতুন ফেরি পরিষেবা চালু করা হবে। এছাড়া, বাঁধাঘাট-আর্মেনিয়ান, শিবপুর-বাবুঘাট, নতুন মন্দির-ফেয়ারলি প্লেসে দীর্ঘদিন ফেরি পরিষেবা বন্ধ রয়েছে। তা পুনরায় চালু করা হবে। এ বিষয়ে নদীপথ পরিবহণের এক আধিকারিক জানান, রাজ্য সরকার ৭ কোটি টাকা বরাদ্দ করেছে

এসপ্ল্যানেড থেকে হাওড়া পর্যন্ত মেট্রো পরিষেবা চালু হওয়ার পরেই এক ধাক্কায় বাস থেকে শুরু করে জলপথ পরিবহণে যাত্রীর সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। তাতে স্বাভাবিকভাবেই ধাক্কা খেয়েছে নদীপথ পরিবহণের আয়। এই অবস্থায় নদীপথে নতুন রুটে ফেরি পরিষেবার প্রস্তাব আগেই পেয়েছিল পরিবহণ দফতর। সেই কথা মাথায় রেখেই এবার বেশ কয়েকটি নতুন রুটে ফেরি পরিষেবা চালু করা হচ্ছে। পাশাপাশি বন্ধ থাকা কিছু রুটেও পুনরায় ফেরি পরিষেবা চালু করা হবে। এছাড়াও যাত্রী টানার জন্য আরও একাধিক পরিকল্পনা করা হয়েছে।

আরও পড়ুন: ফের চালু বাউড়িয়া-বজবজ ফেরি পরিষেবা, খুশি যাত্রীরা, বানের জলে ভেসে গিয়েছিল জেটি

পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, কাশিপুর-হাওড়া, বেলুড়-বরানগরের মধ্যে নতুন ফেরি পরিষেবা চালু করা হবে। এছাড়া, বাঁধাঘাট-আর্মেনিয়ান, শিবপুর-বাবুঘাট, নতুন মন্দির-ফেয়ারলি প্লেসে দীর্ঘদিন ফেরি পরিষেবা বন্ধ রয়েছে। তা পুনরায় চালু করা হবে। এ বিষয়ে নদীপথ পরিবহণের এক আধিকারিক জানান, রাজ্য সরকার ৭ কোটি টাকা বরাদ্দ করেছে।  সেই টাকাতেই এই সমস্ত রুটে ফেরি পরিষেবা চালু করার পাশাপাশি একাধিক ফেরিঘাট সাজিয়ে তোলা হবে। এই টাকায় ১৯ টি ফেরিঘাটকে মেরামত করে নবরূপে সাজিয়ে তোলা হবে

বর্তমানে হাওড়া স্টেশন সংলগ্ন ফেরিঘাট থেকে বাবুঘাট, চাঁদপুর ঘাট, আর্মেনিয়ান বাগবাজার, শোভাবাজার রুটে ফেরি পরিষেবা চালু রয়েছে। তবে আয় বাড়াতে সেখানে ফেরির সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সূত্রের খবর, হাওড়া থেকে ধর্মতলা পর্যন্ত মেট্রো চালু হওয়ার পর এই সমস্ত রুটে যাত্রীর সংখ্যা এক ধাক্কায় ৭ শতাংশ কমে গিয়েছে। তবে শিয়ালদা পর্যন্ত হাওড়া থেকে মেট্রো চালু হলে যাত্রী আরও কমবে। তাই যাত্রী টানার জন্য ফেরিঘাটগুলির একাংশে ক্যাফে এবং রেস্তোরাঁ চালু করা হবে। তাতে সেজে উঠবে ঘাটগুলি।

 পাশাপাশি সাধারণত বর্তমানে চালু থাকা এই রুটে এই সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত ফেরি পরিষেবা চালু থাকে। অফিস টাইমে ১০ মিনিট অন্তর ফেরি পরিষেবা চালু থাকলেও অন্যান্য সময়ে ৩০ মিনিট পর পর চলে। অথচ বাগবাজার বা শোভাবাজারে যাত্রীর সংখ্যা ভালোই থাকে। তাই এই রুটগুলিতে ফেরির সংখ্যা বাড়ালে ধাক্কা অনেকটাই সামাল দেওয়া যাবে বলে মনে করছেন আধিকারিকরা।  

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

দুর্ঘটনা কাড়ে ফুটবল খেলার স্বপ্ন, গিটার হাতে সারেগামাপা-র মঞ্চ মাতালেন শিলাজিৎ গুপ্ত যুগের থেকেও প্রাচীন মন্দিরের খোঁজ মধ্যপ্রদেশে ১২ দিন দৌড়ে থাইল্যান্ড থেকে সিঙ্গাপুর পৌঁছোলেন মহিলা, গরমে গলে গেল জুতো বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ‘অবশেষে ভগবানের দেখা…’পোপের সঙ্গে মোদীর ছবি পোস্ট করেও পরে ক্ষমা চাইল কংগ্রেস রেলকর্মীদের পাশে আছি, ওদের পেনশন বন্ধ, অথচ সরকার হ্যাকিংয়ে ব্যস্ত, তোপ মমতার রাজবংশী ভাষায় শপথ নিতে চান জগদীশ বর্মা বসুনিয়া, কেন এমন সিদ্ধান্ত নিলেন? ভুটানে জলবিদ্যুৎ প্রকল্প শুরু করবে আদানিরা, রাজা, PMর সঙ্গে দেখা করে হল মউ সই Rubyglow Pineapple: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার

T20 WC 2024

বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.