বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অফলাইন ক্লাসের নামে ডেকে ফ্ল্যাটে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

অফলাইন ক্লাসের নামে ডেকে ফ্ল্যাটে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে

  • সম্প্রতি কলেজ খোলার পর সহপাঠীদের ঘটনার কথা জানান। এর পরই অধ্যাপককে অপসারণের দাবিতে কলেজ কর্তৃপক্ষের ওপর চাপ বাড়তে থাকে।

অফলাইন ক্লাসের নামে ফাঁকা ফ্ল্যাটে ডেকে ছাত্রীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে। এই ঘটনায় আর্মহাস্ট স্ট্রিট থানায় দায়ের হয়েছে অভিযোগ। অভিযুক্ত অধ্যাপককে অপসারণের দাবিতে সোমবার সংস্কৃত কলেজের সামনে বিক্ষোভ দেখান ছাত্রীরা। অভিযোগ পত্র হাতে পেলে ঘটনার উপযুক্ত তদন্তের আশ্বাস দিয়েছেন উপাচার্য।

তৃতীয় বর্ষের ওই ছাত্রীর অভিযোগ, গত ২৪ অক্টোবর অফলাইন ক্লাস নেওয়ার নাম করে তাঁকে দমদমের ফ্ল্যাটে ডাকেন অধ্যাপক পরিতোষ দাস। সেখানে পৌঁছলে তাঁর সঙ্গে অশালীন আচরণ করেন তিনি। ফ্ল্যাটের দরজা খুলে কোনওক্রমে পালিয়ে বাঁচেন ছাত্রী। কিন্তু তখন কলেজ বন্ধ থাকায় কাউকে কিছু বলেননি তিনি।

সম্প্রতি কলেজ খোলার পর সহপাঠীদের ঘটনার কথা জানান। এর পরই অধ্যাপককে অপসারণের দাবিতে কলেজ কর্তৃপক্ষের ওপর চাপ বাড়তে থাকে। মঙ্গলবার অধ্যাপকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ছাত্রী। সোমবার অধ্যাপক দাসের অপসারণ দাবি করে কলেজে বিক্ষোভ দেখান ছাত্রীরা।

ঘটনায় ছাত্রীর প্রতি সহর্মিতা প্রকাশ করে উপাচার্য সোমা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমার কাছে কোনও অভিযোগপত্র আসেনি। তবে ছাত্রীরা ফোনে একথা জানিয়েছে। ঘটনাটি কলেজ পরিসরে ঘটেনি। তবে অভিযোগপত্র পেলে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গড়ে ব্যবস্থা নেব।’

 

বন্ধ করুন