দিলীপ ঘোষ (PTI)
দিলীপ ঘোষ (PTI)

মহিলার বিরুদ্ধে অশোভন মন্তব্যের অভিযোগে দিলীপ ঘোষের বিরুদ্ধে FIR দায়ের

পাটুলি থানায় অভিযোগ দায়ের করেছেন তরুণী।

দিলীপ ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন সুদেষ্ণা দত্তগুপ্ত। গতকাল দিলীপ ঘোষের সিএএ-সমর্থনে এক মিছিলে গিয়ে হাজির হন সুদেষ্ণা। পাটুলিতে তাঁর সঙ্গে বিজেপি কর্মীদের বচসা শুরু হয়। এই সময় তাঁর প্ল্যাকার্ড বিজেপি কর্মীরা ছিঁড়ে দেন বলে অভিযোগ।

এই ঘটনা নিয়ে দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, 'ওর চোদ্দ পুরুষের সৌভাগ্য যে শুধু প্ল্যাকার্ড ছিঁড়ে দিয়েছে, আর কিছু করেনি। এসব করার জন্য অনেক ‘বাগ’ পড়ে আছে অনেক ‘সার্কাস’ পড়ে আছে। আমাদের কর্মীদের সামনে আসে কেন? খবর হওয়ার জন্য না শহিদ হওয়ার জন্য। এই ছেলেখেলা আর সহ্য করব না।'

এই ঘটনা নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছে বাকি রাজনৈতিক দলগুলি। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, এই ধরনের সংস্কৃতি বাংলার নয়। মেয়েটার সাহস আছে। দিলীপ ঘোষের মন্তব্যের সমালোচনা করেন কংগ্রেস ও তৃণমূলের নেতারাও।

এদিন সেই মন্তব্যের বিরুদ্ধে পাটুলি থানায় অভিযোগ করেছেন সুদেষ্ণা। তাঁর কথায়, 'দিলীপবাবু এরকম বলবে জানতাম। আমার পিছনে কোনও সংগঠন নেই।'

এই প্রথম নয়, বিতর্কিত মন্তব্য করা প্রায় অভ্যাস করে ফেলেছেন দিলীপ ঘোষ। কিছুদিন আগে তিনি বলেন যেভাবে উত্তর প্রদেশ ও অসমে সিএএ বিরোধী প্রতিবাদীদের গুলি করে মারা হয়েছে, তেমন ভাবে বাংলার প্রতিবাদীদেরও মারা উচিত। খোদ দিলীপের দলের মন্ত্রী বাবুল সু্প্রিয় এই মন্তব্যের বিরোধিতা করেন। পশ্চিমবঙ্গে থেকে ৭০ লক্ষ বেআইনি নাগরিকদের বিতাড়ন করলে মমতা বন্দ্যোপাধ্যায় আর ভোটে জিততে পারবেন না বলেও দাবি করেন তিনি।

বন্ধ করুন