বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rabindra Sarobar: বোয়িং করতে নেমে মৃত্যুর ঘটনায় লেক ক্লাবের বিরুদ্ধে লালবাজারে FIR
লালবাজার। ফাইল ছবি

Rabindra Sarobar: বোয়িং করতে নেমে মৃত্যুর ঘটনায় লেক ক্লাবের বিরুদ্ধে লালবাজারে FIR

  • গত ২১ মে রবীন্দ্র সরোবরে আন্তঃস্কুল প্রতিযোগিতার জন্য বোয়িংয়ের অনুশীলন করতে নেমেছিল পূষণ সাধুখাঁ এবং সৌরদীপ চট্টোপাধ্যায় নামে দুই কিশোর। সৌরদীপের বাবা পুলিশের কাছে ক্লাবের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছেন।

রবীন্দ্র সরোবরে বোয়িং করতে নেমে দুই কিশোরের মৃত্যুর ঘটনায় লেক ক্লাবের বিরুদ্ধে এফআইআর রুজু করল লালবাজার। বোয়িং করতে নেমে যে দুই কিশোরের মৃত্যু হয়েছিল তাদের মধ্যে একজনের বাবা ক্লাবের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ জানিয়ে পুলিশে দ্বারস্থ হয়েছেন। তার ভিত্তিতে এই মামলা রুজু হয়েছে। ক্লাবের কর্তারা জানিয়েছেন, তারা তদন্তে পুলিশকে সব রকম ভাবে সাহায্য করবেন।

গত ২১ মে রবীন্দ্র সরোবরে আন্তঃস্কুল প্রতিযোগিতার জন্য বোয়িংয়ের অনুশীলন করতে নেমেছিল পূষণ সাধুখাঁ এবং সৌরদীপ চট্টোপাধ্যায় নামে দুই কিশোর। সৌরদীপের বাবা পুলিশের কাছে ক্লাবের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ এনেছেন। তার ভিত্তিতে তদন্ত শুরু করেছে লালবাজার। সৌরদীপের বাবা সৌভিক চট্টোপাধ্যায় জানিয়েছেন, ‘নির্দিষ্টভাবে কারও বিরুদ্ধে আমি অভিযোগ আনিনি। যা গাফিলতি হয়েছে তা নিয়ে আমি অভিযোগ জানিয়েছি। কে বা কারা দায়ী তা খুঁজে বার করার কাজ পুলিশের। আমার ছেলের মৃত্যুর সঠিক তদন্ত হোক এটাই আমি চাই।’ বোয়িংয়ের ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যে দুর্ঘটনা এড়াতে ক্লাবগুলিকে এসওপি পাঠিয়েছে লালবাজার এবং কেএমডিএ। তাতে দুর্ঘটনা এড়ানোর জন্য কী কী ব্যবস্থা নিতে হবে বা কী কী করণীয় তা লালবাজারের তরফে ক্লাবগুলিকে জানানো হয়েছে।

এসওপি অনুযায়ী, ক্লাবগুলিকে একজন বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত রোয়ার রাখতে হবে। এছাড়া, রাখতে হবে ওয়াটার অ্যাম্বুলেন্স, উদ্ধারকারী নৌকা। তাছাড়া, আবহাওয়া খারাপ থাকলেই জলে নামা বন্ধ। আবহাওয়ার গতিপ্রকৃতি জানার জন্য আবহাওয়া দফতরের সঙ্গে ক্লাবগুলিকে নিয়মিত যোগাযোগ রাখতে হবে বলে জানানো হয়েছে। এ বিষয়ে ক্লাবের কর্তাদের সঙ্গে আগেই লালবাজার এবং কেএমডিএ-র মধ্যে বৈঠক হয়েছিল। সেই অনুযায়ী এসওপি ঠিক করা হয়েছে।

বন্ধ করুন