ফাইল ছবি
ফাইল ছবি

বিধানচন্দ্র রায় শিশু হাসপাতালের NICU-তে আগুনের ফুলকিতে আতঙ্ক

  • কিছুক্ষণের মধ্যেই গোটা ওয়ার্ড ভরে যায় ধোঁয়ায়। আতঙ্কিত হয়ে পড়েন ভর্তি সদ্যোজাতের আত্মীয়রা।

বিধানচন্দ্র রায় শিশু হাসপাতালে আগুন-আতঙ্ক। মঙ্গলবার বেলা ১২টা নাগাদ হাসপাতালে NICU বিভাগে আগুন লাগে। গুরুতর অসুস্থ সদ্যোজাতদের চিকিত্সার জন্য তৈরি ওই ওয়ার্ডের একটি যন্ত্র থেকে ফুলকি ও আগুন ছড়াতে দেখা যায়। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়ায় সেখানে ভর্তি সদ্যোজাতদের অভিভাবকদের মধ্যে। রোগীদের পাশের ওয়ার্ডে সরিয়ে আগুন নেভানোর প্রাথমিক কাজ সারেন স্বাস্থ্যকর্মীরাই। এদিন হাসপাতালে চিকিত্সকদের তত্পরতার প্রশংসা করেছেন রোগীর আত্মীয়রা।

জানা গিয়েছে, একটি সি প্যাপ যন্ত্র থেকে আগুন ও ধোঁয়া বেরোতে দেখেন রোগীর আত্মীয়রা। কিছুক্ষণের মধ্যেই গোটা ওয়ার্ড ভরে যায় ধোঁয়ায়। আতঙ্কিত হয়ে পড়েন ভর্তি সদ্যোজাতের আত্মীয়রা। সঙ্গে সঙ্গে ১৯টি শিশুকে স্থানান্তরিত করা হয় পাশের ওয়ার্ডে। এর পর চিকিত্সক ও হাসপাতালের কর্মীরা মিলে অগ্নিনির্বাপক যন্ত্র দিয়ে আগুন নেভান। প্রাথমিক তদন্তে অনুমান, শর্ট সার্কিট থেকেই আগুন ও ধোঁয়া।

আগুন নিয়ন্ত্রণে এলে গোটা ওয়ার্ড আবার পরিষ্কার করে গোছানো হয়। তার পর একে একে ফেরত আনা হয় রোগীদের। এদিন হাসপাতালের চিকিত্সকদের তত্পরতার প্রশংসা করেছেন রোগীর আত্মীয়রা। ডাক্তারবাবুরা সময়মতো ঝাঁপিয়ে পড়াতেই এদিন বড় বিপদ এড়ানো গিয়েছে বলে জানিয়েছেন তাঁরা।



বন্ধ করুন