লকডাউনের কলকাতায় মাল্টিপ্লেক্সে আগুন, দেখুন ছবিতে

  • দমকলের ১০টি ইঞ্জিন আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়।
প্রেক্ষাগৃহে অগ্নিকাণ্ডে আতঙ্ক ছড়াল দক্ষিণ কলকাতার বালিগঞ্জে। সোমবার সকালে ভবনটি থেকে ধোঁয়া বেরোতে দেখে দমকলে খবর দেন স্থানীয় আবাসনের বাসিন্দারা। দমকলের ১০টি ইঞ্জিন এসে আগুন নেভায়।
1/5প্রেক্ষাগৃহে অগ্নিকাণ্ডে আতঙ্ক ছড়াল দক্ষিণ কলকাতার বালিগঞ্জে। সোমবার সকালে ভবনটি থেকে ধোঁয়া বেরোতে দেখে দমকলে খবর দেন স্থানীয় আবাসনের বাসিন্দারা। দমকলের ১০টি ইঞ্জিন এসে আগুন নেভায়।
লকডাউনের জেরে প্রায় ১ মাস ধরে বন্ধ রয়েছে বালিগঞ্জ ফাঁড়ি এলাকার প্রেক্ষাগৃহটি। কারণ রাজ্যে প্রেক্ষাগৃহ আগেই বন্ধ করতে নির্দেশ দিয়েছিল নবান্ন। ফলে আগুন লাগলেও বুঝতে লেগে গিয়েছে অনেকটা সময়। প্রাথমিকভাবে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন। তার পর সেখানে যায় আরও ৬টি ইঞ্জিন। ১০টি ইঞ্জিন প্রায় ২ ঘণ্টা ৩০ মিনিটের চেষ্টায় আগুন নেভায়।
2/5লকডাউনের জেরে প্রায় ১ মাস ধরে বন্ধ রয়েছে বালিগঞ্জ ফাঁড়ি এলাকার প্রেক্ষাগৃহটি। কারণ রাজ্যে প্রেক্ষাগৃহ আগেই বন্ধ করতে নির্দেশ দিয়েছিল নবান্ন। ফলে আগুন লাগলেও বুঝতে লেগে গিয়েছে অনেকটা সময়। প্রাথমিকভাবে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন। তার পর সেখানে যায় আরও ৬টি ইঞ্জিন। ১০টি ইঞ্জিন প্রায় ২ ঘণ্টা ৩০ মিনিটের চেষ্টায় আগুন নেভায়।
ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি জানিয়েছেন, ‘কী করে আগুন লাগল বোঝা যাচ্ছে না। প্রেক্ষাগৃহে স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল কি না। থাকলে তা কাজ করল না কেন তা তদন্ত করে দেখতে হবে।’ মন্ত্রী জানান, ভবনটির নীচে গয়নার দোকানেরও ক্ষয়ক্ষতি হয়েছে বলে মনে করা হচ্ছে।
3/5ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি জানিয়েছেন, ‘কী করে আগুন লাগল বোঝা যাচ্ছে না। প্রেক্ষাগৃহে স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপন ব্যবস্থা ছিল কি না। থাকলে তা কাজ করল না কেন তা তদন্ত করে দেখতে হবে।’ মন্ত্রী জানান, ভবনটির নীচে গয়নার দোকানেরও ক্ষয়ক্ষতি হয়েছে বলে মনে করা হচ্ছে।
দমকলের তরফেও আগুন লাগার কারণ জানানো হয়নি। তবে প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড। তবে ভবনটির ভিতরে না ঢুকলে অগ্নিকাণ্ডের আসল কারণ বলা সম্ভব নয় বলে জানিয়েছেন দমকল আধিকারিকরা।
4/5দমকলের তরফেও আগুন লাগার কারণ জানানো হয়নি। তবে প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকেই অগ্নিকাণ্ড। তবে ভবনটির ভিতরে না ঢুকলে অগ্নিকাণ্ডের আসল কারণ বলা সম্ভব নয় বলে জানিয়েছেন দমকল আধিকারিকরা।
অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়ায় আসেপাশের আবাসনগুলিতে।
5/5অগ্নিকাণ্ডের জেরে আতঙ্ক ছড়ায় আসেপাশের আবাসনগুলিতে।
অন্য গ্যালারিগুলি