বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পোলক স্ট্রিটে অফিসবাড়িতে আগুন, উদ্ধার ভিতরে আটকে পড়া ব্যক্তি
ব্রেকিং নিউজ

পোলক স্ট্রিটে অফিসবাড়িতে আগুন, উদ্ধার ভিতরে আটকে পড়া ব্যক্তি

সোমবার বিকেলে আগুন লাগে পোলক স্ট্রিটের অফিসবাড়িতে। ঘটনাস্থলে দমকল। 
সোমবার বিকেলে আগুন লাগে পোলক স্ট্রিটের অফিসবাড়িতে। ঘটনাস্থলে দমকল। 

  • বিকেল ৪.৩০টা নাগাদ স্থানীয় বাসিন্দারা হঠাৎ ওই বাড়ি থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন। প্রায় সঙ্গে সঙ্গে দেখা যায় আগুনের লেলিহান শিখা।

সোমবার বিকেলে কলকাতার জনবহুল পোলক স্ট্রিটের এক বাড়িতে ভয়াবহ আগুন লাগে। জ্বলন্ত বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে আটকে পড়া গিয়েছে এক ব্যক্তিকে। তিনি সুস্থ আছেন।

খবর পেয়ে ঘটনাস্থলে প্রথমে পৌঁছায় দমকলের ৬টি ইঞ্জিন। পরে আগুনের তীব্রতা বাড়লে আরও ৪টি ইঞ্জিন এসে যোগ দেয়। শেষ পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যবহার হয় ২২টি ইঞ্জিন।

এ দিন বিকেল ৪.৩০টা নাগাদ স্থানীয় বাসিন্দারা হঠাৎ পোদ্দার কোর্টের কাছে পোলক স্ট্রিটের ওই বাড়ি থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন। প্রায় সঙ্গে সঙ্গে দেখা যায় আগুনের লেলিহান শিখা। স্থানীয়দের চেষ্টাতেই খবর যায় দমকলে। 

জ্বলছে পোদ্দার কোর্টের কাছে পোলক স্ট্রিটের অফিসবাড়ি।
জ্বলছে পোদ্দার কোর্টের কাছে পোলক স্ট্রিটের অফিসবাড়ি।

জানা গিয়েছে জনাকীর্ণ এলাকায় ওই অফিসবাড়ির দুটি তলায় আগুন লাগে। ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে দমকলের ২২টি ইঞ্জিন। 

বাড়িটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। ঘিঞ্জি এলাকায় ওই আগুন আশপাশের বাড়িতে যাতে ছড়িয়ে না পড়ে, সেই ব্যাপারে সচেষ্ট থাকেন দমকলকর্মীরা। তাঁদের চেষ্টায় ঘণ্টা আড়াইয়ের চেষ্টায় অনেকটাই আয়ত্তে আনা সম্ভব হয় আগুনের তীব্রতা। 

জানা গিয়েছে, ওই বহুতল ভবনে একাধিক অফিস ও ব্যাঙ্কের শাখা রয়েছে। ইতিমধ্যে আগুনের তাপে ভেঙে পড়েছে বাড়িটির ক্ষতিগ্রস্ত অংশের শেড। 

আগুন লাগার খবর পেয়ে গটনাস্থলে পৌঁছান কলকাতার মেয়র তথা পশ্চিমবঙ্গের দমকলমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি দমকলকর্মীদের কাজের প্রশংসা করে বলেন, আগুন অনেকটা নিয়ন্ত্রণে আনা গিয়েছে।

 

বন্ধ করুন