বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোর বেলায় শহরের ১৮ তলার একটি বিল্ডিংয়ে আগুন লেগে আতঙ্ক ছড়াল, নিরাপদে বাইরে বের করা হল বাসিন্দাদের
 বহুতলে আগুন নেভাচ্ছেন দমকল কর্মীরা। প্রতীকী ছবি
 বহুতলে আগুন নেভাচ্ছেন দমকল কর্মীরা। প্রতীকী ছবি

ভোর বেলায় শহরের ১৮ তলার একটি বিল্ডিংয়ে আগুন লেগে আতঙ্ক ছড়াল, নিরাপদে বাইরে বের করা হল বাসিন্দাদের

  • ভোরবেলায় শহরের বহুতলে আগুন লেগে আতঙ্ক ছড়াল। শুক্রবার ভোর চারটে দশ নাগাদ পঞ্চসায়র থানা এলাকার 'উপহার' হাউসিং কমপ্লেক্স এর ৩ নম্বর টাওয়ারের ১৭ তলায় একটি ফ্ল্যাটে আগুন লাগে। দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ভোরবেলায় শহরের বহুতলে আগুন লেগে আতঙ্ক ছড়াল। শুক্রবার ভোর চারটে দশ নাগাদ পঞ্চসায়র থানা এলাকার 'উপহার' হাউসিং কমপ্লেক্স এর ৩ নম্বর টাওয়ারের ১৭ তলায় একটি ফ্ল্যাটে আগুন লাগে।দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এদিন ১৭ তলার ওই ফ্ল্যাট থেকে আচমকাই ধোঁয়া বের হতে দেখা যায়। প্রাতঃভ্রমণে যাওয়ার জন্য বিল্ডিং এর অনেকেই ভোরে উঠে পড়ে ছিলেন। তাদেরই একজন ওই ফ্ল্যাট থেকে ধোঁয়া বের হতে দেখেন। দেরি না করে খবর দেওয়া হয় পুলিশে। এরপরেই তড়িঘড়ি বিষয়টি দমকলকে জানানো হয়। বহুতলে আগুনলাগা সত্যিই খুব বিপজ্জক। যে ফ্লোরে আগুন লেগেছিল তার উপরে আরো বেশ কয়েকটি ফ্লোর ছিল। ফলে আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহ অবস্থা হতে পারে। এই আশঙ্কায় তড়িঘড়ি দমকল কর্মীরা সেখানে পৌঁছে যান। ঘটনাস্থলে তিনটি ইঞ্জিন নিয়ে যাওয়া হয়।

দমকলকর্মীরা ওই বিল্ডিংয়ে গিয়ে একে একে বাসিন্দাদের বের করে আনেন। ইস্ট ডিভিশনের নাইট রাউন্ড অফিসাররাও ঘটনাস্থলে পৌঁছান। তবে ফ্ল্যাটে সেরকম দাহ্য পদার্থ না থাকায় আগুন নেভাতে গিয়ে সেরকম বেগ পেতে হয়নি দমকল কর্মীদের। দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে বলে দমকল সূত্রের খবর। বিল্ডিং এর সকলকে বাইরে বার করে আনায় হতাহত বা আহতের কোনো খবর নেই। আগুন লাগার কারণ এখনো জানা যায়নি। তদন্ত শুরু করেছে পঞ্চসায়র থানার পুলিশ এবং দমকল। এদিনের এই ঘটনাকে কেন্দ্র করে ওই বিল্ডিংয়ের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়ায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকে এই আগুন লাগতে পারে। যদিও তদন্তের পর এর আসল কারণ জানা যাবে বলে মনে করছেন দমকলের আধিকারিকরা।

বন্ধ করুন