বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bhawanipore Fire: গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড শতবর্ষ পুরোনো ভবানীপুর সুইমিং ক্লাবে

Bhawanipore Fire: গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড শতবর্ষ পুরোনো ভবানীপুর সুইমিং ক্লাবে

ভবানীপুরে ভয়াবহ আগুন

গতকাল রাত ১০টার সময় এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৮টি ইঞ্জিন। অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে যান মন্ত্রী অরূপ বিশ্বাস এবং সুজিত বসু। এলাকার কাউন্সিলর কাজরি বন্দ্যোপাধ্যায়ও সেখানে পৌঁছন।

গভীর রাতে ভয়ানক এক অগ্নিকাণ্ডের সাক্ষী থাকল ভবানীপুর সুইমিং ক্লাব। জানা যায়, গতকাল রাত ১০টার সময় এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ৮টি ইঞ্জিন। অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে যান মন্ত্রী অরূপ বিশ্বাস এবং সুজিত বসু। এলাকার কাউন্সিলর কাজরি বন্দ্যোপাধ্যায়ও সেখানে পৌঁছন। তবে ভয়াবহ অগ্নিকাণ্ডে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। পরে গভীর রাত পর্যন্ত দমকলকর্মীদের দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা গিয়েছে, রাত ১০টা নাগাদ অগুন লাগার বিষয়ে টের পান স্থানীয়রা। রাতের অন্ধকার ভেদ করে লেলিহান শিখা চোখে পড়ে তাঁদের। ততক্ষণে আগুনে পুড়ে গিয়েছে ক্লাবের আশেপাশের গাছগুলি। এরপরই তড়ঘড়ি অগ্নিকাণ্ডের বিষয়ে জানানো হয় দমকলবাহিনীকে। প্রসঙ্গত, ভবানীপুর সুইমিং ক্লাবের ভেতরে রয়েছে একটি জিম। তাছাড়াও বিভিন্ন ইন্ডোর গেমের ব্যবস্থা রয়েছে ক্লাবে। জিম এবং অন্যান্য ইন্ডোর গেমের ঘরগুলি কাঠ এবং টিনের তৈরি। এই কারণেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলে জানা গিয়েছে। তবে ঠিক কী কারণে আগুন লেগেছে, সেই বিষয়ে স্পষ্ট কোনও জবাব দিতে পারেনি দমকল। ঘটনার তদন্ত শুরু হয়েছে। দমকলের রিপোর্ট প্রকাশ পেলে জানা যাবে অগ্নিকাণ্ডের আসল কারণ। আজ ঘটনাস্থলে ফরেনসিক দল যেতে পারে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, মোটের ওপর আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হলেও, কিছু ‘পকেটে’ গভীর রাত পর্যন্ত ধিকধিক করে আগুন জ্বলতে থাকে। এই আবহে কুলিং প্রক্রিয়া চালায় দমকল। এর আগে আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের ছ’টি ইঞ্জিন পৌঁছে গিয়েছিল। তবে আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় আরও দু’টি ইঞ্জিন পৌঁছে যায় ঘটনাস্থলে। এরপরই ক্লাবের বিভিন্ন ঘরের টিনের ছাউনি খুলে ফেলা হয়। চলে আগুন নেভানোর কাজ। এরপরই আগুনের তীব্রতা কমতে থাকে। পরে তা নিয়ন্ত্রণে আসে। তবে ক্লাবের ভেতরে পকেট ফায়ার ছিল তখনও। এই আবহে রাতেই সেই পকেট ফায়ার সম্পূর্ণরূপে নিভিয়ে কুলিং প্রক্রিয়া চালান দমকমলর্মীরা।

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.