বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাড়িকে গ্রাস করছে লেলিহান শিখা,চারদিক ছেয়ে কালো ধোঁয়ায়,আগুন কলুটোলা স্ট্রিটে
বিধ্বসী অগ্নিকাণ্ড
বিধ্বসী অগ্নিকাণ্ড

বাড়িকে গ্রাস করছে লেলিহান শিখা,চারদিক ছেয়ে কালো ধোঁয়ায়,আগুন কলুটোলা স্ট্রিটে

জানা গিয়েছে, বাড়ির ভিতর কেউ আটকে নেই। সকলকেই বেব করে আনা হয়েছে।

পুজোর আগে শহর কলকাতার বুকে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। বড়বাজারের কাছে কলুটোলা স্ট্রিটে চারতলা বাড়িতে বিধ্বসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ১৫ টি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকায় আগুন লাগায় তা নেভাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে দমকল বাহিনীকে। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি।

এদিন সকালে কলুটোলার চারতলা বাড়িতে আচমকাই আগুন লেগে যায়। একটি সূত্রে খবর, বাড়িটির দোতালায় প্রথমে আগুন লাগে। পরে তা অন্যান্য তলাতেও ছড়িয়ে পড়ে। তবে অন্য সূত্রের দাবি, বাড়ির তিন তলায় আগুন লাগে। তবে আগুনের তীব্রতা এতটা বেশি ছিল যে কালো ধোঁয়ায় নিমেষের মধ্যে চারপাশ ঢেকে যায়। স্থানীয় বাসিন্দারা দমকলে খবর দেন। 

খবর পেয়েই প্রথমে দমকলের ৪টি ইঞ্জিন ঘটনাস্থলে ছুটে আসে। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আরও ইঞ্জিন আনা হয়। আগুন নেভাতে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছেন দমকল কর্মীরা। জানা গিয়েছে, বাড়ির ভিতর কেউ আটকে নেই। সকলকেই বেব করে আনা হয়েছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে এই আগুন লাগতে পারে। তবে দমকল কর্মীরা যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজে হাত লাগান।

জানা গিয়েছে, যে বাড়িতে এই আগুন লেগেছে, সেখানে অনেক বস্ত্র সামগ্রী মজুত ছিল। পুজোর আগে প্রচুর পরিমাণ সামগ্রী সেখানে মজুত করা হয়েছিল। এই বাড়িতে বেশিরভাগ ঘরই গুদাম হিসেবে ব্যবহার হয়। তবে এখনও পর্যন্ত অগ্নিকাণ্ডের জেরে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায় নি। তবে এই ঘটনায় পুজোর মুখে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান ব্যবসায়ীদের।

বন্ধ করুন