বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fire in Garden Reach: গার্ডেনরিচে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই হয়ে গেল বেশ কয়েকটি ঝুপড়ি

Fire in Garden Reach: গার্ডেনরিচে অগ্নিকাণ্ড, পুড়ে ছাই হয়ে গেল বেশ কয়েকটি ঝুপড়ি

আগুনে পুড়ে গেল ঝুপড়ি। নিজস্ব ছবি

ঝুপড়ির পাশে একটি গুদামঘর রয়েছে। সেখানে কাঠের উনুনে রান্না করা হচ্ছিল। সেখান থেকে কোনওভাবে আগুন ছড়িয়ে পড়ে। যদিও আগুন লাগার কারণ এখনও জানতে পারেনি দমকল। তা খতিয়ে দেখা হচ্ছে। ঝুপড়িগুলি পাশাপাশি অবস্থিত হওয়ায় এবং তাতে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ ছিল।

গার্ডেনরিচে আগুনে পুড়ে ছাই হয়ে গেল বেশ কয়েকটি ঝুপড়ি। আজ শুক্রবার বেলা ১২ টা নাগাদ গার্ডেনরিচের পাহাড়পুর বস্তি এলাকায় আগুন লাগে। ঘটনায় ৩ টি ঝুপড়ি পুরে ভস্মীভূত হয়ে গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৩ টি ইঞ্জিন। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা। ফলে আগুন আশেপাশের ঝুপড়িগুলিতে ছড়াতে পারেনি। মাথার ছাদ হারিয়ে ফেলে কান্নায় ভেঙে পড়েছেন ঝুপড়ির বাসিন্দারা।

স্থানীয় এবং দমকল সূত্রে জানা গিয়েছে, ঝুপড়ির পাশে একটি গুদামঘর রয়েছে। সেখানে কাঠের উনুনে রান্না করা হচ্ছিল। সেখান থেকে কোনওভাবে আগুন ছড়িয়ে পড়ে। যদিও আগুন লাগার কারণ এখনও জানতে পারেনি দমকল। তা খতিয়ে দেখা হচ্ছে। ঝুপড়িগুলি পাশাপাশি অবস্থিত হওয়ায় এবং তাতে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ ছিল। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কিছুক্ষণের মধ্যেই সেখানে দমকল পৌঁছে যায়। তবে আগুন অন্যান্য ঝুপড়িগুলিতে ছড়িয়ে পড়ার আগে নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার পরে ঝুপড়ির বাসিন্দাদের তড়িঘড়ি ঘরের ভিতর থেকে বাইরে বের করে আনা হয়। তবে ঘরের ভিতরে থাকা জিনিসপত্র বাইরে বের করতে পারেননি বাসিন্দারা। ঘটনায় কেউ জখম না হলেও ঝুপড়ির ভিতরে থাকা সমস্ত জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গিয়েছে। যার মধ্যে টাকা পয়সা আসবাবপত্র থেকে শুরু করে রয়েছে বিভিন্ন গুরুত্বপূর্ণ জিনিসপত্র।

এদিকে, এদিন সকাল ১১ টা নাগাদ আগুন লাগে নিউটাউনে। সিটি সেন্টার ২–এর পিছনে থাকা বেশ কয়েকটি দোকানে দাউদাউ করে আগুন জ্বলতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ইকোপার্ক থানার পুলিশ। পরে খবর দেওয়া হয় দমকলে। দুটি ইঞ্জিন ঘণ্টাখানেকের চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে অনুমান, গ্যাস সিলিন্ডার থেকে এদিন প্রথমে একটি দোকানে আগুন লাগে। পরে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে অন্যান্য দোকানগুলিতে। স্থানীয়রা তড়িঘড়ি পাশের আবাসন থেকে পাইপ লাইনের মাধ্যমে প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ঘটনাস্থলে দমকল এসে পৌঁছয়। ততক্ষণে ৮ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এদিকে, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। তিনি ক্ষতিগ্রস্তদের হাতে আর্থিক সাহায্য তুলে দেন। আপাতত দোকান মালিকদের অস্থায়ীভাবে থাকার জন্য ত্রিপল দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন? KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি?

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.