বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবারও আগুন শহরে, ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ল তপসিয়া জুতো কারখানা
আগুন লাগল তপসিয়ার একটি জুতো কারখানায়। ছবিটি প্রতীকী।
আগুন লাগল তপসিয়ার একটি জুতো কারখানায়। ছবিটি প্রতীকী।

আবারও আগুন শহরে, ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ল তপসিয়া জুতো কারখানা

  • বুধবার রাত বারোটা নাগাদ আগুন লাগে তপসিয়ার জেডি খান রোডের একটি জুতোর কারখানায়।

ফের তপসিয়ায় আগুন লেগে আতঙ্ক ছড়াল। বুধবার রাত ১২ টা নাগাদ আগুন লাগে তপসিয়ার জেডি খান রোডের একটি জুতোর কারখানায়। এ নিয়ে পরপর দু'দিন আগুন লাগল তপসিয়া সংলগ্ন এলাকায়। কারখানায় প্রচুর দাহ্য পদার্থ থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। যদিও তৎপরতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল কর্মীরা।

দমকল কর্মী ও স্থানীয়রা জানিয়েছেন, ঘটনার রাতে কারখানার মধ্যেই বেশ কয়েকজন কর্মী ছিলেন। সেই সময় তারা কারখানা থেকে ধোঁয়া বের হতে দেখেন। এরপরে আগুনের উৎস স্থল খুঁজে তা নেভানোর চেষ্টা করেন কারখানারই কর্মীরা। কিন্তু, ক্রমেই আগুন ছড়িয়ে পড়ে। স্থানীয়রাও নেমে পড়েন আগুন নেভানোর কাজে। কিন্তু ততক্ষণে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এরপরে খবর দেওয়া হয় দমকলে। খবর পাওয়ার কিছুক্ষণের মধ্যেই দমকলের আটটি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করে।

এলাকা ঘিঞ্জি হওয়ায় প্রাথমিকভাবে আগুন নেভানোর কাজে বেগ পেতে হয় দমকল কর্মীদের। তবে এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকলকর্মীরা। প্রাথমিকভাবে দমকল কর্মীদের অনুমান শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে। তবে আগুন লাগার প্রকৃত কারণ খতিয়ে দেখা হবে বলে দমকল সূত্রে জানা গিয়েছে।

এই ঘটনার ঠিক আগের দিনই বিধ্বংসী আগুন লেগেছিল উল্টোডাঙার আরিফ রোডে ডালের গুদামে। দমকলের ১২ টি ইঞ্জিন সেই আগুন নিয়ন্ত্রণে আনে। এছাড়া কয়েকদিন আগে তপসিয়ার একটি বস্তিতেও আগুন লেগেছিল।

বন্ধ করুন