বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বুথের উল্টোদিকেই লাগল আগুন, বেশ কিছুক্ষণ বন্ধ ভোটগ্রহণপর্ব
বুথের উল্টোদিকে আগুন লেগে আতঙ্ক ছড়াল। ছবিটি প্রতীকী।
বুথের উল্টোদিকে আগুন লেগে আতঙ্ক ছড়াল। ছবিটি প্রতীকী।

বুথের উল্টোদিকেই লাগল আগুন, বেশ কিছুক্ষণ বন্ধ ভোটগ্রহণপর্ব

  • জোড়াসাঁকোর ৪৪ নম্বর ওয়ার্ডে একটি বুথের সামনেই এই আগুন লাগায় আতঙ্ক ছড়ায় স্থানীয়দের মধ্যে। নিরাপত্তার কারণে প্রাথমিক ভাবে বন্ধ রাখা হয় ভোট গ্রহণ।

পুরভোট শুরু হওয়ার আগেই সকালে শহরে বিধ্বংসী আগুন লেগে আতঙ্ক ছড়াল। রবিবার সকাল ছ'টা নাগাদ জাকারিয়া স্ট্রিটের একটি দোতলা বাড়ির কাপড়ের গুদামে আগুন লাগে। জোড়াসাঁকোর ৪৪ নম্বর ওয়ার্ডে একটি বুথের সামনেই এই আগুন লাগায় আতঙ্ক ছড়ায় স্থানীয়দের মধ্যে। নিরাপত্তার কারণে প্রাথমিক ভাবে বন্ধ রাখা হয় ভোট গ্রহণ।

দমকল সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ওই কাপড়ের গুদাম থেকে ধোঁয়া বার হতে দেখেন স্থানীয়রা। এরপরে তারা দমকলে খবর দেন। প্রসঙ্গত, বুথের সামনে আগুন লাগার ফলে তড়িঘড়ি আগুন নিয়ন্ত্রণে চেষ্টায় ঘটনাস্থলে পৌঁছে যান দমকলকর্মীরা। ৬ টি ইঞ্জিনের সহায়তায় আগুন নেভানোর চেষ্টা করেন দমকল কর্মীরা।

এদিকে, আগুন লাগার ফলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়ায়। তড়িঘড়ি বাড়ির বাসিন্দাদের বাইরে বের করে দেওয়া হয়। তবে জাকারিয়া স্ট্রিটের ওই এলাকাটি ঘিঞ্জি হওয়ায় সেখানে আগুন নেভাতে গিয়ে বেগ পেতে হয় দমকল কর্মীদের। আগুন নিয়ন্ত্রণে এলেও সেখানে ভোট দান কেন্দ্র থাকার জন্য এখনও দমকলের ইঞ্জিন রয়েছে। আগুন লাগার ফলে গুদামের বহু কাপড় পুড়ে ভস্মীভূত হয়ে গিয়েছে। যদিও কি কারণে গুদামে আগুন লেগেছিল সে বিষয়টি এখনও স্পষ্ট নয় দমকলের কাছে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিটে ফলে এ আগুন লেগেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, যেখানে আগুন লেগেছে তার ঠিক উল্টো দিকে রয়েছে তাঁতিয়া হাই স্কুল। সেখানে চারটি বুথ রয়েছে। কলকাতার সমস্ত বুথের এদিন সকাল ৭টা থেকে ভোট গ্রহণ পর্ব শুরু হয়েছে। ফলে আগুন লাগার কারণে মানুষের নিরাপত্তার জন্য বেশ কিছুক্ষণ ভোটগ্রহণ বন্ধ রাখা হয়। পরে অবশ্য আগুন নিয়ন্ত্রণে আসলে পুনরায় ভোটগ্রহণ শুরু করা হয় বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, তিলোত্তমায় বারবার কেন আগুন লাগছে তা নিয়ে ইতিমধ্যেই বহু প্রশ্ন উঠেছে। অন্যদিকে, বিভিন্ন অফিস, বহুতল আবাসনের অগ্নিনির্বাপক ব্যবস্থা কেমন, তা খতিয়ে দেখতে বেসরকারি সংস্থাকে দিয়ে অডিট করার জন্য তৈরি হয়েছিল আইন। তবে সেই কাজ বিশেষ এগোয়নি। সেইসঙ্গে বেশ কিছু এলাকায় আবার জলের সমস্যাতেও পড়তে হয় দমকলকে। ঘিঞ্জি এলাকার অলিগলি সংকীর্ণ হওয়ায় দমকলের গাড়ি ঢুকতেও সমস্যা হয়।

বন্ধ করুন