বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tiljala Fire: তিলজলার বহুতলে জুতোর গুদামে ভয়াবহ আগুন, দাউ দাউ করে জ্বলে গেল…

Tiljala Fire: তিলজলার বহুতলে জুতোর গুদামে ভয়াবহ আগুন, দাউ দাউ করে জ্বলে গেল…

তিলজলায় জুতোর গুদামে আগুন

কারখানাটিতে অগ্নিনির্বাপনের উপযুক্ত ব্যবস্থা ছিল না বলেও অভিযোগ উঠেছে। সেক্ষেত্রে কারখানার বিরুদ্ধে আগাম ব্যবস্থা কেন নেওয়া হয়নি তা নিয়েও প্রশ্ন উঠছে। তবে দমকল সূত্রে খবর, আগুন আপাতত নিয়ন্ত্রণে রয়েছে। ভেতরে কোথাও পকেট ফায়ার রয়েছে কি না সেটা দেখা হচ্ছে।

ফের শহর কলকাতায় ভয়াবহ আগুন। এবার তিলজলার জুতোর গুদামে ভয়াবহ আগুন। তিলজলার ৪২ নম্বর বাস স্ট্যান্ডের কাছে জুতোর গুদামে আগুন লাগে। কালো ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। আগুনের লেলিহান শিখা দেখা যায় দূর থেকেও। প্রথমে দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। এরপর আরও পাঁচটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আসে। তবে রাতের দিকে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।

স্থানীয় সূত্রে খবর, তিলজলার ৪ নম্বর সাপগাছি ফার্স্ট লেনে একটি বহুতলে রয়েছে এই জুতোর কারখানাটি। মঙ্গলবার বিকালে সেখানে প্রথমে আগুনের শিখা দেখা যায়। এরপর ক্রমে আগুন ছড়িয়ে পড়তে থাকে। পাঁচতলার ওই ফ্ল্যাটে দ্বিতীয় তলায় ওই জুতোর কারখানাটি রয়েছে। সেখানে একেবরে দাহ্য পদার্থে ঠাসা ছিল। সেখানে একেবারে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে।

এদিকে বাসিন্দারাই প্রথমে আগুন নিয়ন্ত্রণের কাজে এগিয়ে আসে। পরে আগুন ক্রমেই ছড়িয়ে পড়তে থাকে। এরপর দমকলের ৫টি ইঞ্জিন ঘটনাস্থলে আসে। পরে দমকলের আরও ইঞ্জিন ঘটনাস্থলে আসতে শুরু করে। সব মিলিয়ে মোট ১০টি ইঞ্জিন ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে। এদিকে বহুতলের উপর থাকা জুতোর কারখানায় আগুন নেভাতে গিয়ে যথেষ্ট বেগ পেতে হয় দমকলকে। কারখানার মধ্যেও দীর্ঘক্ষণ ধরে আগুনের শিখা ছিল। তবে কারখানার মধ্যে যাতে কেউ আটকে না থাকে সেটা সবার আগে নিশ্চিত করা হয়। তবে এমন ঘিঞ্জি জায়গায় কেন এই ধরনের কারখানা গড়ে তোলা হয়েছিল তা নিয়ে প্রশ্ন উঠেছে।

বাসিন্দারাও এনিয়ে ক্ষোভ প্রকাশ করেন। কারখানাটিতে অগ্নিনির্বাপনের উপযুক্ত ব্যবস্থা ছিল না বলেও অভিযোগ উঠেছে। সেক্ষেত্রে কারখানার বিরুদ্ধে আগাম ব্যবস্থা কেন নেওয়া হয়নি তা নিয়েও প্রশ্ন উঠছে। তবে দমকল সূত্রে খবর, আগুন আপাতত নিয়ন্ত্রণে রয়েছে। ভেতরে কোথাও পকেট ফায়ার রয়েছে কি না সেটা দেখা হচ্ছে। কীভাবে আগুন লেগেছিল সেটাও খতিয়ে দেখা হচ্ছে। দমকলের ১০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণের কাজ করেছে।

এদিকে আগুন যাতে ছড়িয়ে না পড়ে সেব্যাপারে সবরকম উদ্যোগ নেয় দমকল কর্তৃপক্ষ। আগুনের গ্রাস থেকে পাশাপাশি বাড়িগুলিকে রক্ষার জন্য একাধিক উদ্যোগ নেওয়া হয়।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অনন্তের বিয়েতে রোম্যান্টিক ডান্স মুকেশ ও নীতা আম্বানির, ভিডিয়ো ফাঁস হতেই ভাইরাল ভিডিয়ো: টেস্টের ইতিহাসে ১২ বছরে প্রথমবার রান আউট হলেন কেন উইলিয়ামসন! চারদিন পরেই গঙ্গার তলা দিয়ে মেট্রো চালু? কোন স্টেশনে যেতে কত ভাড়া? দেখুন তালিকা সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.