বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুকুর ভরাট করে বেআইনী নির্মাণ? থানার ওসির বিরুদ্ধে FIRএর হুঁশিয়ারি ফিরহাদের
ফিরহাদ হাকিম। ফাইল ছবি
ফিরহাদ হাকিম। ফাইল ছবি

পুকুর ভরাট করে বেআইনী নির্মাণ? থানার ওসির বিরুদ্ধে FIRএর হুঁশিয়ারি ফিরহাদের

  • কীভাবে, কোন পথে তারা এই ধরনের নির্মাণের ছাড়পত্র তারা পান তা নিয়েও নানা প্রশ্ন ওঠে।

কলকাতায় জলাভূমি ভরাট করে বেআইনী নির্মাণের অভিযোগ বার বারই ওঠে। কীভাবে, কোন পথে তারা এই ধরনের নির্মাণের ছাড়পত্র তারা পান তা নিয়েও নানা প্রশ্ন ওঠে। সেই প্রশ্নের উত্তর মেলেনি এখনও। তবে এবার এনিয়ে একেবারে কড়া হুঁশিয়ারি দিলেন ফিরহাদ হাকিম। কলকাতায় জলশায় ভরাটের অভিযোগ  নিয়ে কড়া অবস্থান নিলেন পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। সংশ্লিষ্ট থানার ওসির বিরুদ্ধে কার্যত এফআইআর করার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি। তাঁর সাফ কথা জলাশয় ভরাট করে নির্মাণ করার চেষ্টা হলে সেই জমিতে কোনওভাবেই নির্মাণের অনুমতি দেওয়া হবে না। জলাশয় ভরাট করে নির্মাণের বিরুদ্ধে কার্যত কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানালেন তিনি। 

 

প্রসঙ্গত আগেও তিনি এভাবেই হুঁশিয়ারি দিয়েছিলেন। বিগত দিনে জলাশয় ভরাট করে নির্মাণ করা প্রসঙ্গে তিনি বলেছিলেন, এলাকায় পুকুর ভরাট হচ্ছে। অথচ পুলিশ জানে না তা তো হয় না। পুকুর ভরাট বন্ধ করার দায়িত্ব আইন পুলিশকেই দিয়েছে। তাই থানার ওসিকেই সক্রিয় হতে হবে। কলকাতার পুর কমিশনারকেও তৎপর হওয়ার ব্যাপারে তিনি নির্দেশ দিয়েছিলেন। জলাভূমি সংরক্ষণ নিয়ে মুখ্যমন্ত্রীর নীতিকেও স্মরণ করিয়ে দিয়েছিলেন তিনি।

এবার পুকুর ভরাট নিয়ে আরও কড়া অবস্থান নিলেন ফিরহাদ হাকিম। যে কোনও ওয়ার্ড বা এলাকায় পুকুর বা জলাশয় অবৈধভাবে ভরাট করা হলে সংশ্লিষ্ট জোনের পুলিশ যদি ব্যবস্থা না নেয় তবে সেই থানার ওসির বিরুদ্ধে কলকাতা পুরসভা অভিযোগ জানাবে। সাফ জানিয়ে দিয়েছেন ফিরহাদ হাকিম। 

 

বন্ধ করুন