বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সাড়ে ন'বছর ক্ষমতা ভোগের পর উপলব্ধি হল? শুভেন্দুকে প্রশ্ন ফিরহাদের
শুভেন্দু অধিকারী ও ফিরহাদ হাকিম। ফাইল ছবি
শুভেন্দু অধিকারী ও ফিরহাদ হাকিম। ফাইল ছবি

সাড়ে ন'বছর ক্ষমতা ভোগের পর উপলব্ধি হল? শুভেন্দুকে প্রশ্ন ফিরহাদের

  • অমিত শাহকে আক্রমণ করে ফিরহাদ বলেন, ‘যারা বিবেকানন্দকে মানে না তারা বিবেকানন্দের গলায় মালা দিচ্ছে। আমার তো অবাক লাগছে।

শুভেন্দুর বিজেপিতে যোগদানের দিন দফায় দফায় অমিত শাহ ও দলত্যাগী মন্ত্রীকে আক্রমণ শানালেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। তাঁর দাবি, অমিত শাহ যদি বিবেকানন্দের বাণী মানতেন তাহলে গুজরাতে দাঙ্গা হতো না। 

ফিরহাদের দাবি, ‘যারা নীতিভ্রষ্ট তাঁদের নিয়ে কিছু বলতে চাই না। আমরা সুভাষবাদ নিয়ে বড়ো হয়েছি অথচ গান্ধী হত্যাকারীদের সঙ্গে চলে গেলাম। শুধু ধান্দা করার জন্য রাজনীতি হয় না। সিবিআই এবং ইডি-র ভয়ে চলে গেলাম, পাল্টি হয়ে গেলাম, এটা হতে পারে না। রাজনীতি করতে গেলে ভয় পেলে হবে না সাহস রাখতে হবে। কেন্দ্রীয় রাজনীতি দখল করা মূল উদ্দেশ’।

অমিত শাহকে আক্রমণ করে ফিরহাদ বলেন, ‘যারা বিবেকানন্দকে মানে না তারা বিবেকানন্দের গলায় মালা দিচ্ছে। আমার তো অবাক লাগছে। অমিত শাহ বিবেকানন্দকে মানলে গুজরাতে, দিল্লিতে দাঙ্গা হতো না।’

সন্ধ্যায় শুভেন্দুকে ফের একবার আক্রমণ করেন তিনি। বলেন, ‘১০ বছরের মধ্যে সাড়ে ৯ বছর ভোগ করার পর শুভেন্দু অধিকারীর এখন মনে পড়ল। উপলব্ধি কি এখন হল বিজেপিতে যাওয়ার রাস্তা প্রসস্ত করার জন্য’। 

শুভেন্দুকে ফিরহাদের কটাক্ষ, ‘উনি তো শুধু নন্দীগ্রাম দেখেছেন, আমরা সিঙুর করেছি, ধানতলা, বানতলা, চমকাইতলা, কেশপুর করেছি। উনি বড় বাড়ির ছেলে। দেখতে ভাল, নাম হয়ে গিয়েছে তাই’।

 

বন্ধ করুন