বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Firhad Hakim: বিধানসভায় দাঁড়িয়ে মমতার বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা ফিরহাদের

Firhad Hakim: বিধানসভায় দাঁড়িয়ে মমতার বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা ফিরহাদের

ফিরহাদ হাকিম।

মন্ত্রীদের হাজিরা খাতায় সই করার নিয়ম মানতে রাজি নন ববি। প্রকাশ্যে মুখ খুললেন মমতার নির্দেশের বিরুদ্ধে। 

বিধানসভায় মন্ত্রীদের হাজিরা খাতার সই করার নিয়ম নিয়ে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম আস্থাভাজন ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রীর নির্দেশেই বিধানসভার চলতি অধিবেশন থেকে শুরু হয়েছে এই নিয়ম। খাতায় সই করতে যে তাঁর আপত্তি রয়েছে তা এদিন প্রকাশ্যে জানিয়েছেন ববি। যা নিয়ে তৃণমূলের অন্দরে শুরু হয়েছে নতুন ক্যাচাল।

রাজ্য বিধানসভার অধিবেশন চলাকালীন মন্ত্রীদের হাজিরা খাতায় সই করতে হবে বলে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। শুক্রবার থেকে শুরু হয়েছে রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশন। পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের ঘরে রাখা খাতায় সই করতে হচ্ছে সমস্ত মন্ত্রীকে। শুধু প্রবেশের সময় নয়, বেরনোর সময়ও হাজিরা খাতায় সই করতে হচ্ছে মন্ত্রীদের।

এদিন সকালে বিধানসভায় প্রবেশের সময় নিয়ম মেনে হাজিরা খাতায় সই করেন ফিরহাদ। এর পর সাংবাদিকদের সামনে তিনি বলেন, ‘আমরা স্কুলে পড়ি না কি? পার্টি বলেছে, তাই সই করলাম। আমি এর সঙ্গে একমত নই। আমাদের নিজেদের দায়িত্ব রয়েছে।’

সূত্রের খবর, তৃণমূলে কর্পোরেট সংস্কৃতি লাগু করার যে অভিযান অভিষেক বন্দ্যোপাধ্যায় শুরু করেছেন তারই অংশ হিসাবে মন্ত্রীদের হাজিরা খাতায় সই করার নিয়ম চালু হয়েছে। কিন্তু প্রবীণ মন্ত্রীদের প্রায় সবাই এই পদ্ধতির বিরোধী।

যত দিন যাচ্ছে তৃণমূলে অভিষেকের প্রভাব যে বাড়ছে তা মেনে নিচ্ছেন দলের নেতারাও। দল পরিচালনায় শৃঙ্খলা আনতে আইপ্যাকের মতো সংস্থাকে নিয়োগ করেছে তৃণমূলের সাধারণ সম্পাদক। তবে এই কর্পোরেট সংস্কৃতির সঙ্গে একমত নন তৃণমূলের অনেক প্রবীণ নেতা। তবে তাতে কিছু আসে যায় না দলের শীর্ষনেতৃত্বের। কারণ, পুরনোদের থেকে বরাবর নতুন মুখে বেশি ভরসা রাখে তৃণমূল।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শুভ জন্মদিন স্ট্যালিন, আপনার প্রিয় ভাষাতেই,ISRO অ্যাডে চিনের পতাকা,খোঁচা বিজেপির ১১৪ বছরের পুরোনো হেরিটেজ প্রপার্টিতে বিয়ে! জলের মতো টাকা খরচ শ্রীময়ী-কাঞ্চনের MLA-MPদের সিসি ক্যামেরায় নজরদারি, ফুটেজ দেখবে জনতা, আবদার শুনে কী বলল আদালত? ‌সুব্রত বক্সির জেলা সফর থেকে বাদ কুণাল, রাজ্য পুলিশের নিরাপত্তা ছাড়লেন ঘোষ জুরেলের প্রতিভা আছে, তবে… ধোনির সঙ্গে এখনই তরুণ কিপারের তুলনা টানতে রাজি নন সৌরভ বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই পথের কাঁটা সরাতে দেড় বছরের শিশুকে খুন, মা ও প্রেমিককে ফাঁসির সাজা দিল আদালত শ্রমিক অসন্তোষের জেরে বন্ধ হয়ে গেল জগদ্দলের জুট মিল, কর্মহীন ৩ হাজার কর্মী সংস্থার টাকায় 'ফুর্তি' করা নরেশের গয়েলের আজ ক্যানসার, তাও কেন জামিন দিল না আদালত Mimi Chakraborty: চকচকে ত্বক, টোনড অ্যাবস, মিমির দুবাইয়ের ছবি দেখে হাঁ নেটিজেনরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.