বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Firhad Hakim: ফিরহাদ হাকিম কি হিডকোর চেয়ারম্যান থাকবেন?‌ প্রশাসনে জোর চর্চা শুরু
ফিরহাদ হাকিম।

Firhad Hakim: ফিরহাদ হাকিম কি হিডকোর চেয়ারম্যান থাকবেন?‌ প্রশাসনে জোর চর্চা শুরু

  • ফিরহাদ হাকিমের হাত ধরেই নিউটাউন জুড়ে ইকো পার্ক, ওয়াক্স মিউজিয়াম, নজরুলতীর্থ, কনভেনশন সেন্টার গড়ে ওঠে। এখন আবার আবাসন দফতর ফিরিয়ে নেওয়া হয় ফিরহাদের কাছ থেকে। ফলে হিডকো আবার চলে যায় আবাসন দফতরের অধীনে। এখন ফিরহাদ আবাসন দফতরের দায়িত্বে না থাকায় হিডকো’‌র দায়িত্ব বদল হবে কি না সেটাই দেখার।

মন্ত্রিসভা রদবদলের প্রাক্কালে তাঁর কন্ঠে শোনা গিয়েছিল, ‘‌কাল রহে না রহে কাম চলতা রহেগা’‌। তার পর দেখা গিয়েছিল আবাসন এবং পরিবহণ দফতর তাঁর কাছ থেকে চলে গিয়েছে। তবে রয়ে গিয়েছেন পুর ও নগরোন্নয়ন দফতর এবং তিনি কলকাতা পুরসভার মেয়র। তবে তাঁর উপর চাপ কমায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন ফিরহাদ হাকিম।

ঠিক কী বলেছেন মেয়র?‌ কলকাতা পুরসভার মেয়র থাকলেও দুটি দফতর চলে গিয়েছে অন্য দুই মন্ত্রীর হাতে। আবাসন দফতর গিয়েছে অরূপ বিশ্বাসের কাছে। আর পরিবহণ দফতর গিয়েছে স্নেহাশিস চক্রবর্তীর কাছে। এই বিষযে ফিরহাদ হাকিম বলেন, ‘‌প্রচুর চাপ হয়ে যাচ্ছিল। চাপ কমানোর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ। এখন আরও বেশি করে কলকাতা এবং অন্যান্য পুরসভার উন্নতির জন্য কাজ করতে পারব।’‌

হিডকোর চেয়ারম্যান কী তিনি থাকবেন?‌ এই প্রশ্ন উঠছে কারণ আবাসন দফতর তাঁর হাতে না থাকায় প্রশাসনিক মহলে গুঞ্জন শুরু হয়েছে। হিডকো অর্থাৎ হাউজিং ডেভলপমেন্ট কর্পোরেশন রাজ্যের আবাসন দফতরের অধীনে একটি কোম্পানি। মমতা বন্দ্যোপাধ্যায় নিউটাউনকে আধুনিকভাবে সাজিয়ে তুলতে ফিরহাদ হাকিমকে দায়িত্ব দেন। হিডকো আবাসন দফতরের অধীনে থাকায় এটার চেয়ারম্যান করা হয়েছিল ফিরহাদ হাকিমকে। এখন পরিস্থিতির পরিবর্তন হওয়ায় হিডকোর চেয়ারম্যান পদ খোয়াতে পারেন ফিরহাদ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ফিরহাদ হাকিমের হাত ধরেই নিউটাউন জুড়ে ইকো পার্ক, ওয়াক্স মিউজিয়াম, নজরুলতীর্থ, কনভেনশন সেন্টার গড়ে ওঠে। এখন আবার আবাসন দফতর ফিরিয়ে নেওয়া হয় ফিরহাদের কাছ থেকে। ফলে হিডকো আবার চলে যায় আবাসন দফতরের অধীনে। এখন ফিরহাদ আবাসন দফতরের দায়িত্বে না থাকায় হিডকো’‌র দায়িত্ব বদল হবে কি না সেটাই দেখার।

বন্ধ করুন