বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Firhad Hakim: ফিরহাদ হাকিম কি হিডকোর চেয়ারম্যান থাকবেন?‌ প্রশাসনে জোর চর্চা শুরু

Firhad Hakim: ফিরহাদ হাকিম কি হিডকোর চেয়ারম্যান থাকবেন?‌ প্রশাসনে জোর চর্চা শুরু

ফিরহাদ হাকিম।

ফিরহাদ হাকিমের হাত ধরেই নিউটাউন জুড়ে ইকো পার্ক, ওয়াক্স মিউজিয়াম, নজরুলতীর্থ, কনভেনশন সেন্টার গড়ে ওঠে। এখন আবার আবাসন দফতর ফিরিয়ে নেওয়া হয় ফিরহাদের কাছ থেকে। ফলে হিডকো আবার চলে যায় আবাসন দফতরের অধীনে। এখন ফিরহাদ আবাসন দফতরের দায়িত্বে না থাকায় হিডকো’‌র দায়িত্ব বদল হবে কি না সেটাই দেখার।

মন্ত্রিসভা রদবদলের প্রাক্কালে তাঁর কন্ঠে শোনা গিয়েছিল, ‘‌কাল রহে না রহে কাম চলতা রহেগা’‌। তার পর দেখা গিয়েছিল আবাসন এবং পরিবহণ দফতর তাঁর কাছ থেকে চলে গিয়েছে। তবে রয়ে গিয়েছেন পুর ও নগরোন্নয়ন দফতর এবং তিনি কলকাতা পুরসভার মেয়র। তবে তাঁর উপর চাপ কমায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন ফিরহাদ হাকিম।

ঠিক কী বলেছেন মেয়র?‌ কলকাতা পুরসভার মেয়র থাকলেও দুটি দফতর চলে গিয়েছে অন্য দুই মন্ত্রীর হাতে। আবাসন দফতর গিয়েছে অরূপ বিশ্বাসের কাছে। আর পরিবহণ দফতর গিয়েছে স্নেহাশিস চক্রবর্তীর কাছে। এই বিষযে ফিরহাদ হাকিম বলেন, ‘‌প্রচুর চাপ হয়ে যাচ্ছিল। চাপ কমানোর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ। এখন আরও বেশি করে কলকাতা এবং অন্যান্য পুরসভার উন্নতির জন্য কাজ করতে পারব।’‌

হিডকোর চেয়ারম্যান কী তিনি থাকবেন?‌ এই প্রশ্ন উঠছে কারণ আবাসন দফতর তাঁর হাতে না থাকায় প্রশাসনিক মহলে গুঞ্জন শুরু হয়েছে। হিডকো অর্থাৎ হাউজিং ডেভলপমেন্ট কর্পোরেশন রাজ্যের আবাসন দফতরের অধীনে একটি কোম্পানি। মমতা বন্দ্যোপাধ্যায় নিউটাউনকে আধুনিকভাবে সাজিয়ে তুলতে ফিরহাদ হাকিমকে দায়িত্ব দেন। হিডকো আবাসন দফতরের অধীনে থাকায় এটার চেয়ারম্যান করা হয়েছিল ফিরহাদ হাকিমকে। এখন পরিস্থিতির পরিবর্তন হওয়ায় হিডকোর চেয়ারম্যান পদ খোয়াতে পারেন ফিরহাদ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, ফিরহাদ হাকিমের হাত ধরেই নিউটাউন জুড়ে ইকো পার্ক, ওয়াক্স মিউজিয়াম, নজরুলতীর্থ, কনভেনশন সেন্টার গড়ে ওঠে। এখন আবার আবাসন দফতর ফিরিয়ে নেওয়া হয় ফিরহাদের কাছ থেকে। ফলে হিডকো আবার চলে যায় আবাসন দফতরের অধীনে। এখন ফিরহাদ আবাসন দফতরের দায়িত্বে না থাকায় হিডকো’‌র দায়িত্ব বদল হবে কি না সেটাই দেখার।

বাংলার মুখ খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.