বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘উত্তরপ্রদেশে হয়, কলকাতার ট্রেন্ড নয়’, ছাত্রনেতা খুনের ঘটনায় বিস্মিত ফিরহাদ

‘উত্তরপ্রদেশে হয়, কলকাতার ট্রেন্ড নয়’, ছাত্রনেতা খুনের ঘটনায় বিস্মিত ফিরহাদ

ফিরহাদ হাকিম। ফাইল ছবি

আমতায় আনিস খান খুনের ঘটনায় ষড়যন্ত্র দেখছেন ফিরহাদ হাকিম।

ছাত্রনেতা আনিস খানের মৃত্যু সরগরম রাজ্য রাজনীতি। অভিযোগ, পুলিশের পোশাকে কেউ আনিসকে খুন করেছে। এই ঘটনা নিয়ে এবার মুখ খুললেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। ফিরহাদ বলেন, ‘এই ঘটনা নৃশংস। কে, কী উদ্দেশ্যে এরম করেছে, তা তদন্ত করে দেখতে হবে। পুলিশ তদন্ত শুরু করেছে। অভিযুক্তরা কীভাবে পুলিশের পোশাক পেল? এর নেপথ্যে বড় কোনও ষড়যন্ত্র থাকতে পারে। অন্য রাজ্য থেকে এসে কেউ এই খুন করেছে কি না তাও খতিয়ে দেখতে হবে। এই ধরনের ঘটনা সচরাচর উত্তরপ্রদেশে ঘটে থাকে। এটা কলকাতার ট্রেন্ড নয়।’

শুক্রবার রাতে হাওড়ার আমতায় আনিস খান নামে ওই ছাত্রনেতাকে খুনের অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। অভিযোগ, গভীর রাতে পুলিশের পোশাকে বাড়িতে ঢুকে আনিসকে তিন তলার ছাদ থেকে ফেলে দেয় তারা। কিন্তু কেন তারা আনিসকে খুন করল তা নিয়ে কিছু বলতে পারেনি পরিবার। আলিয়া বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র আনিস বর্তমানে কল্যাণী বিশ্ববিদ্যালয়ে পাঠরত ছিলেন।

এই পরিস্থিতিতে আনিসের খুনের প্রতিবাদে রাস্তায় নেমেছেন একাধিক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। শনিবার সন্ধ্যায় কলকাতার পার্ক সার্কাসে মিছিল করেন তাঁরা। অবিলম্বে এই ঘটনায় দোষীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে বলেদাবি তোলেন তাঁরা। এই ঘটনায় আগামী ২২ ফেব্রুয়ারি মহাকরণ অভিযানের ডাক দিয়েছে আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। আজকের বিক্ষোভে আলিয়া বিশ্ববিদ্যালয় ছাড়াও যাদবপুর বিশ্ববিদ্যালয় ও কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

বন্ধ করুন