বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'সিএফ না থাকলে বাস বাজেয়াপ্ত করা হবে' বাস দুর্ঘটনায় ক্ষুব্ধ ফিরহাদের হুঁশিয়ার

'সিএফ না থাকলে বাস বাজেয়াপ্ত করা হবে' বাস দুর্ঘটনায় ক্ষুব্ধ ফিরহাদের হুঁশিয়ার

 ফিরহাদ হাকিম।  ফাইল ছবি

ইতিমধ্যেই কলকাতার আরটিওকে এ ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পরিবহন মন্ত্রী।

পথ দুর্ঘটনা আটকানোর জন্য বিভিন্ন ধরনের ব্যবস্থা নিচ্ছে পুলিশ। সম্প্রতি বাড়ানো হয়েছে ট্রাফিক জরিমানা। তারপরেও অব্যাহত রয়েছে পথদুর্ঘটনা। গতকাল রবিবার ছুটির দিনে কলকাতার ডোরিনা ক্রসিংয়ে বাস উল্টে যাওয়ার ঘটনায় ক্ষুব্ধ রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম।

ঘটনার পরেই বেসরকারি বাস মালিকদের কড়া হুঁশিয়ারি দিয়েছেন ফিরহাদ হাকিম। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, 'সিএফ না থাকলে বাস বাজেয়াপ্ত করা হবে।' ইতিমধ্যেই কলকাতার আরটিওকে এ ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পরিবহন মন্ত্রী। ডোরিনা ক্রসিংয়ে মিনি বাস উল্টে যাওয়ার ঘটনায় পরিবহন মন্ত্রী জানান, 'যে বাসে এই দুর্ঘটনা ঘটেছে সেই বাসটির টায়ার রি সোলিং করা ছিল। সেই কারণে ভারসাম্য বজায় রাখতে না পেরে টার্ন নেওয়ার সময় উল্টে যায় বাসটি।' বাসে এই দুর্ঘটনা ঘটেছে সেই বাসটির টায়ার রি সোলিং করা ছিল। সেই কারণে ভারসাম্য বজায় রাখতে না পেরে টার্ন নেওয়ার সময় উল্টে যায় বাসটি।'

যে মিনিবাসে দুর্ঘটনাটি ঘটেছে সেই বাসটি যাচ্ছিল পার্ক সার্কাস থেকে হাওড়ার দিকে। বেলা দুটো দশ নাগাদ ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ের কাছে যাওয়ার পরে টার্ন নেওয়ার সময় বাস উল্টে যায়। ৩৫ জন যাত্রী ছিল বাসে। বাস উল্টে যাওয়ার ফলে আহত হয়েছিলেন ২৭ জন যাত্রী। ধর্মতলার মতো জায়গায় এই দুর্ঘটনা ঘটায় তড়িঘড়ি পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। প্রাথমিক চিকিৎসার পর ২৬ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দিলেও এখনও একজনের চিকিৎসা চলছে।

ঘটনায় ফরেনসিক টিম তদন্ত করে জানতে পারে দ্রুত গতিতে চলার ফলে এই দুর্ঘটনা ঘটেছে। সেইসঙ্গে বাসের যান্ত্রিক সমস্যা না থাকলেও চারটি টায়ারই রিসোলিং করা ছিল। বাসটির সি এফ ছিল না বলে জানা যাচ্ছে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.